ভারতজুড়ে কাশ্মীরিদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট। ছবি: আনাদোলু।

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর ভারতজুড়ে মুসলমান ও কাশ্মীরিদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট। একই সঙ্গে কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার ঘটনারও নিন্দা জানিয়েছেন তিনি। খবর বার্তা সংস্থা আনাদোলু’র।

মিশেল ব্যাচেলেট বলেন, মুসলমান ও কাশ্মীরিদের ওপর সহিংসতা এবং হুমকিকে বৈধ করতে পুলওয়ামা হামলার কিছু বিষয়কে ব্যবহার করা হচ্ছে। এতে আমরা উদ্বিগ্ন।

তিনি বলেন, এ ধরনের হামলার ঘটনা মোকাবেলায় ভারতীয় কর্তৃপক্ষের পদক্ষেপ সম্পর্কে আমরা অবগত আছি। তবে আশা করছি, সব ধরনের ক্ষয়ক্ষতি থেকে মানুষকে সুরক্ষা দিতে সরকার পদক্ষেপ নেবে।

আরও পড়ুনঃ বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট হতে পারে: বিসিসিআই

গেল বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় প্রায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

এরপর থেকে চরম উত্তেজনা বিরাজ করছে পাকিস্তান ও ভারতের মধ্যে। হামলায় পাকিস্তানের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকা ছিলো বলে দাবি করেছে ভারত। তবে এমন অভিযোগ অস্বীকার করেছে ইসলামাবাদ।

ইত্তেফাক/টিএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews