মিসরে দেশজুড়ে নিরাপত্তা বাহিনীর সর্বাত্মক অভিযানে ১০ জন জঙ্গিকে হত্যা করা হয়েছে। আটক করা হয়েছে বিদেশিসহ অন্তত ৪০০ জনকে। দেশটির সামরিক বাহিনীর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

মঙ্গলবার এক বিবৃতিতে মিসরের সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল তামের আল রিফাই দাবি করেন, সিনাইয়ের আরিশ শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ের সময় ১০ জঙ্গি নিহত হয়।

এছাড়া সন্ত্রাসবাদে সম্পকৃত্ততার অভিযোগে বিদেশিসহ অন্তত ৪০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি। তবে তাদের পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু বলা হয়নি। 

ওেই মুখপাত্র বলেন, জঙ্গিদের ১৪৩টি গোপন আস্তানা ধ্বংস করা হয়। বিকল করে দেওয়া হয় ৭৯টি বিস্ফোরক দ্রব্য।  

শুক্রবার শুরু হওয়া এই অভিযানে এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়ালো ৩৮ জনে। দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র এক মাস আগেই এই অভিযান শুরু হলো।

২০১৪ সালে উপত্যকায় এক আত্মঘাতী হামলায় ৩৩ সৈন্য নিহত হওয়ার পর সেখানে জরুরি অবস্থা জারি করেন সিসি। জোরালো করেন জঙ্গিবিরোধী অভিযান। ওই জরুরি অবস্থার মধ্যেই গত বছরের নভেম্বরে উত্তর সিনাইয়ের একটি মসজিদে বোমা ও বন্দুক হামলায় কমপক্ষে ২৩৫ জন নিহত হয়।

সোমবার আইএস সশ্লিষ্ট একটি গোষ্ঠী জানিয়েছিলো মার্চে নির্বাচনে হামলার পরিকল্পনা রয়েছে তাদের। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews