মিসরের লুক্সর শহরে অনুষ্ঠিত ৪৬তম আন্তর্জাতিক কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতার (আইসিপিসি) চূড়ান্ত পর্বে (ওয়ার্ল্ড ফাইনালস) এশিয়া-ওয়েস্ট অঞ্চলে সেরা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ‘বুয়েট পটেটোস’ দল। ১১টির মধ্যে ছয়টি সমস্যার সমাধান করে প্রতিযোগিতায় ২৮তম হয়েছে দলটি। দলের সদস্যরা হলেন শেখ সাবিত বিন মোসাদ্দেক, মো. সাব্বির রহমান ও কাজী মো. ইরশাদ। কোচ হিসেবে ছিলেন তাওহিদুল হাসান ও তাহমিদ হাসান। একই প্রতিযোগিতায় ছয়টি সমস্যার সমাধান করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ডিইউ ফ্লেয়ারব্লিটজ ৪.০’ দল ৩৫তম স্থান অর্জন করেছে।

১১টির মধ্যে দশটি সমস্যার সমাধান করে প্রতিযোগিতায় প্রথম হয়েছে পিকিং বিশ্ববিদ্যালয় (চীন)। নয়টি সমস্যার সমাধান করে সময়ের ব্যবধানে দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (যুক্তরাষ্ট্র) ও ন্যাশনাল রিসার্চ ইউনিভার্সিটি হায়ার স্কুল অব ইকোনমিকস (রাশিয়া)।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews