বিডিজবস-এ অস্ট্রেলিয়ান কোম্পানি সীক ইন্টারন্যাশনালের বিনিয়োগ

দেশের শীর্ষস্থানীয় চাকরির তথ্যযুক্ত পোর্টাল বিডিজবস ডট কম-এ নতুন বিনিয়োগ করেছে অস্ট্রেলিয়াভিত্তিক কোম্পানি সীক ইন্টারন্যাশনাল। সীক ইন্টারন্যাশনাল এর আগে ২০১৪ সালে ২৫ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছিল। এই বছরের এপ্রিল মাসে নতুন ভাবে আরো ১০ শতাংশ বিনিয়োগ করে কোম্পানিটি।

এই বিনিয়োগের ফলে সীক ইন্টারন্যাশনাল এখন বিডিজবস ডট কমের ৩৫ শতাংশ মালিকানা পেলো। ২০১৪ সনের তুলনায় প্রায় দ্বিগুণ মূল্যে এবার শেয়ার কিনেছে সীক ইন্টারন্যাশনাল। নতুন এই লেনদেনে কোম্পানির মূল্য ধরা হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা।

উল্লেখ্য যে, দেশে যে কোনো আইটি কোম্পানির মধ্যে এই 'ভ্যালুয়েশন' এই পর্যন্ত সর্বোচ্চ।

অস্ট্রেলিয়া ভিত্তিক সীক ইন্টারন্যাশনাল বর্তমানে পৃথিবীতে সবচেয়ে বেশি সংখ্যক দেশে চাকরির পোর্টাল পরিচালনা করে। এটি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, চীন, মেক্সিকো, ব্রাজিল, সিঙ্গাপুর, থাইল্যাণ্ড, মালয়েশিয়া সহ ৩০ টির বেশি দেশের প্রধান জব পোর্টালগুলো পরিচালনা করে। সীক ইন্টারন্যাশনাল অস্ট্রেলিয়ার শেয়ার মার্কেটে তালিকাভুক্ত প্রধান কোম্পানিগুলোর একটি।

এই প্রসঙ্গে বিডিজবসের উদ্যোক্তা ও প্রধান নির্বাহী ফাহিম মাশরূর বলেন, সীক ইন্টারন্যাশনালের মতো নামকরা গ্লোবাল কোম্পানি বিডিজবস-এ নতুন বিনিয়োগের মাধ্যমে এটি প্রমাণ হয়েছে যে বিদেশী বিনিয়োগকারীরা বাংলাদেশে এসে ভালো ব্যবসা করতে পারে।নতুন এই বিনিয়োগে কোম্পানি আরো সফলভাবে দেশে চাকরি প্রত্যাশীদের পাশে দাঁড়াতে শক্তিশালী ভূমিকা রাখতে পারবে।

উল্লেখ্য, গত ১০ বছরে বিডিজবস-এর মাধ্যমে ১০ লক্ষের বেশি ব্যক্তি তাদের পছন্দের চাকরির ব্যবস্থা করতে পেরেছে।

ইত্তেফাক/নূহু



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews