সাশ্রয়ী দামে নতুন ৪টি মডেলে বাজারে এলো অ্যাপলের বহুল প্রতীক্ষিত স্মার্টফোন ‘আইফোন ১২’।

ফাইভজি নেটওয়ার্কে কাজ করা অ্যাপলের প্রথম হ্যান্ডসেট এটি। যে কারণে করোনাকালেও ব্যাপক সাড়া ফেলেছে ‘আইফোন ১২’।

আর এবার ‘আইফোন ১২’ কে টেক্কা দিতে নির্ধারিত সময়ের আগেই আসছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান ‘স্যামসাং’-এর ফ্ল্যাগশিপ সিরিজের নতুন স্মার্টফোন ‘গ্যালাক্সি এস২১’।

যদিও স্যামসাং কর্তৃপক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

তবে তথ্য ফাঁস হয়েছে, প্রতিবছর সাধারণত ফেব্রুয়ারি মাসে গ্যালাক্সি এস সিরিজের নতুন ফোন উদ্বোধন করে স্যামসাং। তবে এবার সেই সময়ের অনেক আগেই বাজারে ‘গ্যালাক্সি এস২১’ ছাড়বে তারা।

প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে নতুন এই স্মার্টফোনের বিভিন্ন ফিচারের তথ্য ফাঁস হয়েছে।

ওয়েবসাইট অ্যান্ড্রয়েড সেন্ট্রাল জানিয়েছে, গ্যালাক্সি এস২১ স্মার্টফোনে পাঞ্চ হোল ডিসপ্লে বা ইনফিনিটি ও-ডিসপ্লে থাকবে। এর পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকতে পারে। স্মার্টফোনটির নকশায় কিছুটা পরিবর্তন থাকবে। এতে ইউএসবি টাইপ-সি, স্পিকার গ্রিল ও মাইক থাকবে পেছনের দিকে। ডান পাশে পাওয়ার ও ভলিউম বাটন দেখা যাবে। এ ফোনের দুই পাশ সামান্য বাঁকানো হতে পারে।

এতে স্যামসাং ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন চিপসেট ও বাড়তি র‍্যাম যুক্ত করা হবে। এতে ৬ দশমিক ২ ইঞ্চি মাপের ডিসপ্লে থাকবে। মোট তিনটি সংস্করণে ফোনটি বাজারে আসবে। এর মধ্যে আলট্রা সংস্করণে থাকবে এস-পেন ব্যবহারের সুবিধা।

স্যামসাং ইতিমধ্যে নতুন ফোনটির উৎপাদন শুরু করে দিয়েছে। আগামী জানুয়ারি মাসেই এর ঘোষণা দিয়ে দিতে পারে প্রতিষ্ঠানটি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews