বুধবার সকালেই এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, ‘উত্তর কোরিয়ার কিম জং উন একটি সুচিন্তিত সিদ্ধান্ত নিয়েছেন। এর বিকল্প কোনো সিদ্ধান্ত একই সঙ্গে বিপর্যয়কর ও অগ্রহণযোগ্য হতো।’ খবর সিএনএনের।

গত সপ্তাহে উত্তর কোরিয়া জানায়, যুক্তরাষ্ট্রের বোমারু বিমানগুলোর ঘাঁটি গুয়ামের উপকূলীয় সাগরে চারটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার পরিকল্পনা তৈরি করছে তারা।

উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে তীব্র বাকযুদ্ধ চলার মধ্যে এ কথা জানিয়েছিল উত্তর কোরিয়া। গুয়াম যুক্তরাষ্ট্রের একটি কৌশলগত গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটি।

মার্কিন ভূখণ্ড গুয়ামে ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা স্থগিত করায় উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, কিম জং উন গুয়াম দ্বীপের হামলার পরিকল্পনা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন।বুধবার সকালেই এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, ‘উত্তর কোরিয়ার কিম জং উন একটি সুচিন্তিত সিদ্ধান্ত নিয়েছেন। এর বিকল্প কোনো সিদ্ধান্ত একই সঙ্গে বিপর্যয়কর ও অগ্রহণযোগ্য হতো।’ খবর সিএনএনের।গত সপ্তাহে উত্তর কোরিয়া জানায়, যুক্তরাষ্ট্রের বোমারু বিমানগুলোর ঘাঁটি গুয়ামের উপকূলীয় সাগরে চারটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার পরিকল্পনা তৈরি করছে তারা।উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে তীব্র বাকযুদ্ধ চলার মধ্যে এ কথা জানিয়েছিল উত্তর কোরিয়া। গুয়াম যুক্তরাষ্ট্রের একটি কৌশলগত গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews