যুক্তরাষ্ট্রে আগের বছর ৫৮৩৬টি পেটেন্ট আবেদন করেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। এই তালিকায় শীর্ষস্থানে রয়েছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান আইবিএম। ইন্টেলেকচুয়াল প্রোপার্টি ওনার্স অ্যাসোসিয়েশন (আইপিও)-এর পক্ষ থেকে বলা হয় ২০১৮ সালে আইবিএম-এর পেটেন্ট সংখ্যা ৯০৮৮টি-- খবর আইএনএস-এর।

পেটেন্টধারীর দিক থেকে সপ্তম অবস্থানে রয়েছে স্যামসাংয়ের নিজ দেশের প্রতিদ্বন্দ্বী এলজি ইলেকট্রনিকস। ২৪৭৩টি পেটেন্ট নিয়ে এক বছর আগের চেয়ে এক ধাপ আগে এসেছে তারা।

২০১৮ সালের শীর্ষ ১০০টি পেটেন্টধারী প্রতিষ্ঠানের তালিকায় দক্ষিণ কোরীয়ার অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে ১৭তম অবস্থানে রয়েচে স্যামসাং ডিসপ্লে, ২২ তম অবস্থানে হিউন্দাই মটর, ৪৫ তম অবস্থানে এসকে হাইনিক্স, ৫৩তম অবস্থানে এলজি ডিসপ্লে, ৬১তম অবস্থানে এলজি কেমিক্যাল এবং ৮৭তম অবস্থানে এলজি ইনোটেক।

দেশভিত্তিক অবস্থানের হিসাবে শীর্ষ ১০ প্রতিষ্ঠানের ছয়টি মার্কিন যুক্তরাষ্ট্রের, দুইটি দক্ষিণ কোরিয়ার এবং একটি করে জাপান ও তাইওয়ানের।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews