বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশে দীর্ঘ গণতন্ত্রিক সংগ্রামে নেতৃত্ব দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন। দেশের ধ্বংস হওয়া নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার করে তিনি মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন। আজ বাংলাদেশের প্রতিটি মানুষ ভোট দিতে পারছে। গণতন্ত্রিক ব্যবস্থার প্রতিটি সুফল তিনি মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। 

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিনিধি হিসেবে ভারতের ছত্রিশগড় প্রদেশের মুখ্যমন্ত্রী ভিষ্ণু দেও সাই, উপ-মুখ্যমন্ত্রী অরুণ‌ সাও, এমপি, এমএলএ এবং বিজেপির সিনিয়র নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এসব কথা বলেন। 

ড. সেলিম মাহমুদ বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অকৃত্রিম বন্ধুত্ব, বিশ্বাস, ভালোবাসা ও আবেগের বন্ধনে আবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে বিস্ময়কর উন্নয়ন ও সমৃদ্ধি এনে বিশ্বকে অবাক করেছেন। 

অন্যদিকে, ভারতের প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে গত ১০ বছরে ভারতে ব্যাপক উন্নয়ন হয়েছে। দুই দেশের মানুষের ভাগ্যের ব্যাপক পরিবর্তন হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ ও ভারত ভবিষ্যত বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে এই বিশ্বাস আমাদের নেতৃত্ব ও জনগণের রয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews