দিনাজপুর শহরের সেই বিধবা নারী এক সময়ের আলোচিত নাট্য ব্যক্তিত্ব রেনু বেওয়ার মেয়ে পপলির (২৮) চিকিৎসার জন্য পুরো দেড় লাখ টাকা সহযোগিতা করেছেন কুমিল্লার মনোহরগঞ্জ থানার বর্তমানে সৌদি আরবের বিশিষ্ট হোটেল ব্যবসায়ী মিজান মুহাম্মদ।

গত ১২ নভেম্বর একমাত্র মেয়েকে বাঁচাতে বিধবা মায়ের আকুতি শিরোনামে জাগো নিউজে সংবাদ প্রকাশ হয়। সংবাদে দিনাজপুর শহরের বালুবাড়ী মহারাজার মোড় এলাকার মৃত দেলোয়ার হোসেনের স্ত্রী রেনু বেওয়া ও তার ২৮ বছর বয়সী মেয়ে পপলির অসহায়ত্ব তুলে ধরা হয়।

সেই সংবাদটি দেখে নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। শেয়ার করা ওই নিউজটি চোখে পড়ে সৌদি আরবের বিশিষ্ট হোটেল ব্যবসায়ী মিজান মুহাম্মদের। এরপর তিনি সেখানে লিখেন, আমি বোনটির চিকিৎসার পুরো দেড় লাখ টাকা দিতে চাই।

প্রতিশ্রুতি মোতাবেক গতকাল বৃহস্পতিবার রাতে মিজান মুহাম্মদের পক্ষে তার ছোট ভাই খলিলুর রহমান মামুন পপলির চিকিৎসা বাবদ দেড় লাখ টাকার চেক তুলে দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের হাতে।

প্রসঙ্গত, এর আগেও সৌদির এই ব্যবসায়ী কুমিল্লার লাকসাম উপজেলার কিডনি সমস্যায় আক্রান্ত এক কিশোরীকে নগদ ২১ লাখ টাকা সহযোগিতা করেন। এছাড়া তিনি দেশের বিভিন্ন জেলার অসহায় ও অসুস্থ রোগীদের সাহায্য সহযোগিতা করে থাকেন।

Dinaj Pur

গত ২২ অক্টোবর পপলি হঠাৎ স্ট্রোক করে তার ডান হাত ও পা অবস হয়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় তাকে ভর্তি করা হয় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে কার্ডিওলজি বিভাগের ডাক্তার আবদুল মতিনের অধীনে চিকিৎসাধীন ছিল পপলি।

সকল পরীক্ষা নিরীক্ষা শেষে ডাক্তার আবদুল মতিন জানান, ইলরা পপলির জন্মগতভাবে হার্টে একটি ফুটো রয়েছে। তার চিকিৎসা দিনাজপুরে সম্ভব নয়। তাকে ঢাকা হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করাতে হবে। সেখানে তার অপারেশন সম্ভব। এতে প্রায় দেড় লাখ টাকা খরচ হবে। একদিকে মেয়ের হার্ট ফুটোর কথা, অন্যদিকে দেড় লাখ টাকা যোগাড় করার চিন্তায় অসহায় হয়ে পড়েন রেনু বেওয়া। পরে হাসপাতাল থেকে তাকে বাড়ি নিয়ে চলে আসেন তিনি। এরপর মেয়েকে কবিরাজের চিকিৎসা দিচ্ছেন তিনি।

এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন জাগো নিউজকে বলেন, ছাত্রলীগের দিনাজপুরের নেতাকর্মীদের মাধ্যমে অসুস্থ পপলিকে ঢাকায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে আসার ব্যবস্থা ইতোমধ্যে করা হয়েছে। সেখানে চিকিৎসা বাবদ এই টাকা খরচ করা হবে।

এমএএস/এমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews