কাশ্মীর, ২৮ অক্টোবর- গত কয়েকদিন ধরে লাগাতার ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। গত কয়েকদিন পাকিস্তানের ছোঁড়া গুলিতে তিনজন জওয়ান শহিদ হয়েছে। যখন আরও বেশ কয়েকজন। বিপর্যস্ত সীমান্তের জনজীবন। প্রাণে বাঁচতে এখন পালিয়ে বেরাচ্ছে সাধারণ মানুষ। এবার একসঙ্গে সমস্ত কিছুর প্রতিশোধ নিল ভারতীয় সেনা। বিএসএফের পালটা মারে পাকিস্তানের ২৭টি পোস্ট ও ১৮টি ওয়াচ টাওয়ার একেবারে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে দেওয়া তথ্যে বিএসএফ জানিয়েছে, হামলার জেরে নিহত হয়েছে ৭ পাকিস্তানি রেঞ্জার্স, আহত অনেকেই। তাদের মধ্যে রয়েছে লেফটেন্যান্ট পদমর্যাদার একজন আধিকারিকও।

বাহরিন সফর সেরে তড়িঘিড় কাশ্মীর নিয়ে  শীর্ষ সেনা আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সূত্রের খবর, পাকিস্তানি সেনা ও জঙ্গিদের গোলাগুলি বন্ধ করতে সেনার তরফে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে বৈঠকে তা জানতে চান রাজনাথ সিং। সেখানেই বিএসএফের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এই তথ্য পেশ করা হয়।

প্রসঙ্গত বাহরিনে থাকাকালীন সীমান্ত নিয়ে বিএসএফের আধিকারিকদের সঙ্গে কথা বলেন রাজনাথ সিং। সীমান্তে কি ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেই বিষয়ে জানতে চান তিনি। ফোনে কথা হলেও দেশে ফিরে সেনা আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসলেন রাজনাথ। বৈঠকে কেন বিনা প্ররোচনায় অবিরাম গুলি চালাচ্ছে পাকিস্তানি সেনা ? সূত্রের খবর, সেই কারণও বিএসএফের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ব্যাখ্যা করা হয়। জানানো হয়, সীমান্তে অপেক্ষারত জঙ্গিদের ভারতে ঢোকানো পাকিস্তানের লক্ষ্য। সেজন্য অবিরাম গোলাগুলি করছে পাকিস্তানি জওয়ানরা। শুধু তাই নয়, সূত্রের খবর, সীমান্তে কোথায় কোথায় জওয়ান মোতায়েন রয়েছে এবং তারা কীভাবে কাজ করছে তার বিস্তারিত তথ্য স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেয় সেনা আধিকারিকরা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews