খোলা জানালা দিয়ে মাঝে মাঝেই ঢুকে পড়ে প্রজাপতি। প্রেমের ভাগ্য তাতে খুলুক না-খুলুক, মনটা কিছুক্ষণের জন্য ভালো হয়ে যায়। এমনভাবেই হয়তো বারান্দায় কোনো এক ফাঁক গলে ‘উড়ে এসে জুড়ে বসে’ পথ ভুলে যাওয়া পাখি। কোত্থেকে এল? সে প্রশ্নটা তখন মনে উঁকি দেয় ঠিকই। ভাবুন তো পাখি বা প্রজাপতি না হয়ে দৈত্যকার কোনো উড়োজাহাজ হলে প্রশ্নটাও কী বিপুল আকার পেত। কোত্থেকে এল এই বিমান!

এমন এক প্রশ্নের উত্তর নিয়মিত দিয়ে যেতে হচ্ছে ইন্দোনেশিয়ার বালিবাসীকে। দক্ষিণ কুতার এক মাঠের মাঝে পড়ে আছে একটি বোয়িং ৭৩৭। কীভাবে এত বড় একটি বিমান সেখানে এল এবং সেটা এখানে ফেলেই বা গেল কেন, এ প্রশ্নের উত্তর খুঁজছেন সবাই। কড়া নিরাপত্তার মাঝেই এ বিমান দেখতে ভিড় করছেন পর্যটকেরা। সবাই এসে ছবি তুলছেন এই পরিত্যক্ত বিমানের সঙ্গে। বালিতে এমনিতে দেখার মতো জায়গার অভাব নেই। পৃথিবীর অন্যতম ভ্রমণ গন্তব্য এই দ্বীপটি। দ্রষ্টব্য তালিকায় যুক্ত হয়েছে এই রহস্যময় বিমানও!
স্থানীয় লোকজনের ধারণা, এই বিমানটি আসলে রেস্তোরাঁ হিসেবে বানানো হয়েছিল। কিন্তু প্রকল্পের কাজ শেষ হওয়ার আগেই অর্থ-সংকটে পড়েন মালিক। ফলে বিমানটিকে বর্তমান অবস্থায় ফেলে যান। এভাবে ফেলে না দিয়ে এটি বিক্রি করে দেওয়াটা লাভজনক হওয়া সত্ত্বেও কেন তা করা হয়নি, এ প্রশ্নের উত্তর অবশ্য কেউ দিচ্ছেন না।
পাখির চোখে সেই বিমান। ভিডিও থেকে সংগৃহীত।মজার ব্যাপার, বালিতে এটাই একমাত্র পরিত্যক্ত বিমান নয়! কেদোনগানানে আরেকটি বোয়িং ৭৩৭ পড়ে আছে। সেটি আবার রাস্তার এতটাই কাছে যে, বিমানে ডানা রাস্তার ওপর ছায়া দিচ্ছে! এ বিমানটিও কার কিংবা কেনই বা ফেলে গেল, এ ব্যাপারে সঠিক উত্তর দিচ্ছেন না কেউ। অনেকের ধারণা, পর্যটকদের আকর্ষণ বাড়াতেই এটা বসানো হয়েছে। সে ক্ষেত্রে উদ্দেশ্য পুরোপুরি সফল! কারণ এই বিমান কেন, কীভাবে এখানে এল, এই প্রশ্নের উত্তর মিলছে না বলেই সেখানে ভিড় বাড়ছে।
বালি গেলে এই বিমানটা দেখে আসতে ভুলবেন না যেন! সূত্র: বিজনেস ইনসাইডার।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews