ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে সমাবেশের অনুমতি না পেয়ে শনিবার (২৪ ফেব্রুয়ারি) কালো পতাকা মিছিল করার ঘোষণা দিয়েছিল দলটি।

কর্মসূচি ঘোষণার একদিন পরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সংশোধনী এনে কালো পতাকা মিছিলের পরিবর্তে কালো পতাকা প্রদর্শনের ঘোষণা দিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেন, আমরা রাজধানীতে কালো পতাকা মিছিল করার ঘোষণা দিয়েছিলাম। সেখানে সংশোধনী এনে মিছিলের পরিবর্তে কালো পতাকা প্রদর্শন করা হবে। 

নেতাকর্মীরা তাদের সুবিধামতো সময়ে এ কর্মসূচি পালন করবেন বলেও জানান তিনি। 

অনেকটা নমনীয় কর্মসূচি কেন, এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, আমরা মনে করি এর ব্যাপকতা বেশি। এই কর্মসূচিতে দলের নেতাকর্মীদের পাশাপাশি দেশের গণতন্ত্রকামী মানুষ ও গণতন্ত্রকামী সংগঠনগুলোও অংশ নিতে পারবে। 

একই সঙ্গে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের এ কর্মসূচি পালনের আহ্বান জানান তিনি। 

এছাড়া ২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে আলোচনা সভা করবে দলটি। 

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮

এএম/এএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews