ভারতের প্রধানমন্ত্রীর প্রতি মুগ্ধ হয়ে উত্তর প্রদেশের এক মুসলিম নারী তাঁর সদ্যোজাত ছেলেসন্তানের নাম নরেন্দ্র দামোদর দাস মোদি রাখার সিদ্ধান্ত নিয়েছেন। আজ রোববার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

২৩ মে লোকসভা নির্বাচনের ফলাফল গণনা করা হয়। নরেন্দ্র মোদি বিপুল সমর্থন নিয়ে ফের প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

ফলাফল ঘোষণার দিন এক পুত্রসন্তানের জন্ম দেন উত্তর প্রদেশের পরসাপুর মহরাউর গ্রামের মৈনাজ বেগম। মোদির প্রতি মুগ্ধ হয়ে এই মা তাঁর ছেলেসন্তানের নাম ‘নরেন্দ্র দামোদর দাস মোদি’ রাখার সিদ্ধান্ত নেন।

ছেলের নামের বিষয়ে মৈনাজ বেগমকে তাঁর আশপাশের লোকজন বোঝাতে চেষ্টা করেন। তাঁকে মত বদলাতে বলেন। কিন্তু তিনি তাঁর সিদ্ধান্তে অনড় থাকেন।

মৈনাজ বেগমের স্বামী মুস্তাক আহমেদ দুবাইয়ে থাকেন। ছেলের নামের বিষয়ে তাঁকে অবহিত করা হলে তিনিও তাঁর স্ত্রীকে বোঝাতে চেষ্টা করেন। মোদির নামে ছেলের নাম না রাখতে বলেন। কিন্তু বোঝাতে ব্যর্থ হয়ে শেষমেশ স্ত্রীর মতই মেনে নেন।

শিশুটির নামের নিবন্ধন চেয়ে ইতিমধ্যে পরিবারটি কর্তৃপক্ষের কাছে একটি হলফনামা জমা দিয়েছে।

জেলা ম্যাজিস্ট্রেটের বরাবরে হলফনামাটি পঞ্চায়েতের এক কর্মকর্তার কাছে জমা দেওয়া হয়েছে।

পঞ্চায়েত কর্মকর্তা ঘনশ্যাম পাণ্ডে বলেন, তিনি গত শুক্রবার হলফনামাটি পেয়েছেন। আবেদনটি গ্রাম পঞ্চায়েতের সেক্রেটারির কাছে পাঠানো হয়েছে। জন্ম-মৃত্যু নিবন্ধনের কাজটির দেখভাল তিনি করেন। এ ব্যাপারে আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

হলফনামায় মোদি ও তাঁর সরকারের ভূয়সী প্রশংসা করেছেন মৈনাজ বেগম। তিনি লিখেছেন, মোদি দেশের জন্য খুবই ভালো কাজ করছেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews