শাওমির নতুন ফোন নিয়ে অনলাইনে প্রযুক্তিবিষয়ক সাইটগুলোয় নানা গুঞ্জন রয়েছে। রেডমি ৬ সিরিজে নতুন আরেকটি ফোনের গুঞ্জন উঠেছে। এ বছরের শুরুতে রেডমি ৬ সিরিজ বাজারে ছেড়েছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এবারে নোট সিরিজে রেডমি নোট ৬ প্রো বাজারে ছাড়াতে পারে—এমন গুঞ্জন উঠেছে।

ধারণা করা হচ্ছে, নতুন নোট ৬ প্রো ফোনটি ডুয়েল ক্যামেরা সেটআপ নিয়ে বাজারে আসবে। এর সামনেও থাকবে ডুয়েল ক্যামেরা সেটআপ। অর্থাৎ নোট ৬ প্রো হবে চার ক্যামেরার স্মার্টফোন।

বিভিন্ন ওয়েবসাইটে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, নোট ৬ প্রো স্মার্টফোনটিতে ৬.২৬ ইঞ্চি ফুল স্ক্রিন ডিসপ্লে, ১৯: ৯ অ্যাসপেক্ট রেশিও থাকবে। ফোনটিতে থাকবে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ডুয়াল সেলফি ক্যামেরার একটি হবে ২০ মেগাপিক্সেল ও একটি ২ মেগাপিক্সেলের সেন্সরের। পেছনের ক্যামেরা হবে ১২ ও ৫ মেগাপিক্সেল সেন্সরের। ফোনটিতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ থাকবে। এর আগে রেডমি নোট ৫ প্রোর মতোই এবারের নতুন ফোনটির একাধিক সংস্করণ থাকবে। ফোনটিতে ব্যবহৃত হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, অ্যান্ড্রয়েড ৮.১ ওরিওভিত্তিক এমআইইউআই ১০ সিস্টেম।

সম্প্রতি বাংলাদেশের বাজারে রেডমি ৬ সিরিজে ‘রেডমি ৬’ ও ‘রেডমি ৬ এ’ নামে নতুন দুটি স্মার্টফোন এনেছে শাওমি। রেডমি ৬ ফোনে হেলিও পি২২ ও রেডমি ৬ এ ফোনে এ২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ওরিওচালিত রেডমি ৬-এর দাম ১২ হাজার ৯৯৯ টাকা আর রেডমি ৬-এর দাম ৯ হাজার ৯৯৯ টাকা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews