গুগল যতটা আশা করেছিল, তাদের ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ অ্যালো ততটা জনপ্রিয় হয়নি। চ্যাট করার অ্যাপ্লিকেশন অ্যালো বন্ধ করে দিচ্ছে গুগল। ২০১৯ সালের মার্চ মাস পর্যন্ত চালু থাকবে অ্যাপটি। অ্যালো বন্ধ করে অ্যান্ড্রয়েড মেসেজেস অ্যাপকে গুরুত্ব দেবে গুগল কর্তৃপক্ষ। এ অ্যাপে নতুন ফিচার যুক্ত করার পাশাপাশি এসএমএসের অভিজ্ঞতা আরও উন্নত করতে কাজ করবে তারা।

গুগল কর্তৃপক্ষ বলেছে, অ্যালো ব্যবহারকারীদের চ্যাটের ইতিহাস ডাউনলোড করতে বলা হয়েছে। এর পাশাপাশি ইনস্ট্যান্ট মেসেজিংয়ের বিকল্প খুঁজতে বলা হয়েছে।

গত এপ্রিল মাসে অ্যালো অ্যাপে বিনিয়োগ বন্ধ করে অ্যান্ড্রয়েড মেসেজেসকে গুরুত্ব দিতে শুরু করে গুগল। এরপর থেকে অ্যালোর স্মার্ট রিপ্লে, জিআইএফ, ডেস্কটপ সমর্থন অ্যান্ড্রয়েড মেসেজেসে যুক্ত হয়। গতকাল বুধবার এক ব্লগ পোস্টে অ্যালো বন্ধ করে দেওয়ার বিষয়টি জানায় গুগল কর্তৃপক্ষ।

গুগল জানিয়েছে, গিভেন মেসেজেস ফিচারটি জনপ্রিয় হতে শুরু করেছে। তাই মেসেজেসকে গুরুত্ব দিতে অ্যালোতে সমর্থন বন্ধ করা হচ্ছে। ২০১৯ সালের মার্চ পর্যন্ত অ্যালো চালু থাকবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews