ক্ষমতাসীন আওয়ামী লীগের নির্বাচনি প্রতীক নৌকার সমর্থনে আয়োজিত একটি মিছিল ভণ্ডুল করে দেয়ার চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে মিঠাপুকুর থানা পুলিশের বিরুদ্ধে। বেশ কয়েকজন নেতার বাড়িতে তল্লাশি ছাড়াও গুরুত্বপূর্ণস্থানে মোবাইল কোর্ট চালিয়ে মোটর সাইকেল আটকের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।আটক করা হয়েছে দুই আওয়ামী লীগ নেতাকে। মনোনয়ন প্রত্যাশী এক প্রার্থীর পক্ষ নিয়ে পুলিশ এসব করেছে বলে অভিযোগ উঠলেও মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেছেন, রাজনৈতিক পরিচয়ের কারণে নয় সন্দেহভাজন হিসেবে দুইজনকে আটক করে তাদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।
আওয়ামী লীগের কয়েকজন নেতা কর্মী ও এলাকাবাসি জানান, বুধবার (৭ নভেম্বর) সন্ধ্যায় মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ি বন্দরে রংপুর-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের সমর্থনে মিছিলের ঘোষণা দেওয়া হয়। এই মিছিলের আগে মঙ্গলবার গভীর রাতে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ও স্থানীয় আওয়ামী লীগ নেতা শ্রমিক লীগ নেতা মাহামিয়াকে  বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে আসা হয়। উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক ইলিয়াছ আলী জানান, মঙ্গলবার গভীর রাত পর্যন্ত উপজেলার বড় হজরতপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড এর ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, দূর্গাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিউজ্জামান বাবু, আওয়ামী লীগ নেতা পচা মিয়াসহ বেশ কয়েকজন নেতার বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। একই আসনে আরেক মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতার পক্ষে পুলিশ এসব কাজ করেছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগ নেতারা।

দলীয় কাজে ঢাকায় অবস্থায় করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনোনয়ন প্রত্যাশী প্রার্থী জাকির হোসেন। তিনি অভিযোগ করেন, বুধবারের পূর্বঘোষিত মিছিলে মানুষের উপস্থিতি ঠেকাতে নানামুখী তৎপরতা চালায় পুলিশ। গভীর রাতে নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি ছাড়াও বুধবার সকাল থেকেবিপুল সংখ্যক পুলিশ  মিঠাপুকুর উপজেলা সদরে প্রবেশ পথের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট বসিয়ে শঠিবাড়ি অভিমুখি সড়কে আসা মটর সাইকেল আটক করে কাগজপত্র পরীক্ষা নিরীক্ষার নামে অহেতুক হয়রানি করে। তিনি বলেন, পুলিশের এসব তৎপরতা সত্ত্বেও বিকেল থেকে দলে দলে নেতা কর্মীরা শঠিবাড়ি হাইস্কুল মাঠে আওয়ামী লীগের বিপুল সংখ্যক  নেতা কর্মীরা সমবেত হতে থাকে।

ঢাকা থেকে মোবাইল ফোনে মিছিলের উদ্বোধন করেন জাকির হোসেন। পরে মিছিলটি শঠিবাড়ি বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারো হাইস্কুল মাঠে এসে শেষ হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন অভিযোগ করেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দলের অপর মনোনয়ন প্রত্যাশী প্রার্থী পুলিশকে ব্যবহার করেছে।

তবে অভিযোগ অস্বীকার করেছেন মিঠাপুকুর থানার ওসি আশিকুর রহমান। তিনি বলেন, রাজনৈতিক পরিচয়ের কারণে কাউকে আটক করিনি। মিছিল ভণ্ডুল চেষ্টার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, সন্দেহভাজন হিসেবে আটক দুইজনের কাছে দুটি মোটর সাইকেল ছিল। এ গুলো চোরাই কিনা তা পরীক্ষা করে দেখার পর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews