স্ত্রীকে রাজনৈতিক হয়রানি

পদত্যাগ করতে পারেন স্পেনের প্রধানমন্ত্রী

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। শুরু হয়েছে বিচারিক তদন্ত। ফলে তদন্ত চলাকালে সরকারি দায়িত্ব পালন থেকে নিজেকে বিরত রাখার কথা জানিয়েছেন পেদ্রো।

বুধবার পেদ্রো জানান, তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ উঠেছে, সেটি সত্য নয়। তাঁকে রাজনৈতিক হয়রানি করা হচ্ছে। এর পরও তদন্ত চলাকালে অন্তত আগামী সোমবার পর্যন্ত সরকারি দায়িত্ব পালন থেকে নিজেকে দূরে রাখবেন। এ দিনই তিনি তাঁর রাজনৈতিক ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করতে মিডিয়ার সামনে উপস্থিত হবেন।

নিজের রাজনৈতিক ভবিষ্যৎ সম্পর্কে পেদ্রো সানচেজ এক্সে আপলোড করা এক পোস্টে বলেন, আমার একটা বিরতি দরকার। চিন্তা করা দরকার। জরুরি ভিত্তিতে আমার এ প্রশ্নের উত্তর জানা দরকার যে আমার সরকারে নেতৃত্ব দেওয়া ও চালিয়ে যাওয়া উচিত, নাকি সরে যাওয়া প্রয়োজন।

প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী ৪৯ বছর বয়সী বেগোনা দেশটির সরকারি কোনো পদে অধিষ্ঠিত নন এবং তাঁর রাজনৈতিক প্রোফাইলও বেশ ছোট। নিজের অবস্থানকে ব্যবহার করে ব্যবসায়িক বিভিন্ন চুক্তিকে প্রভাবিত করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। খবর এএফপির।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews