বর্তমান সময়ে ক্রিকেট দুনিয়ার সেরা টেস্ট ব্যাটারদের তালিকা তৈরি করলে বিরাট কোহলি অন্যতম। সেই কোহলিকেই যদি প্রশ্ন করা হয়, তার চোখে এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার কে? জবাবটা কী হতে পারে?

এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলছে ভারত। ম্যাচ শুরুর আগে এক সাক্ষাৎকারে প্রজন্মের সেরা ক্রিকেটার সম্পর্কে কোহলি বলেছেন, ‘আমার মতে এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্টিভ স্মিথ। ম্যাচের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার ক্ষেত্রে তার যে ক্ষমতা, সেটা দুর্দান্ত। এই ক্ষমতা সে অনেক বছর ধরে দেখিয়ে আসছে। ৮৫-৯০ টেস্ট খেলে তার ব্যাটিং গড় ৬০ এর আশপাশে, যা অনেকটাই অবিশ্বাস্য।’

দ্য ওভালে চলতি ফাইনালের প্রথম ইনিংসে ক্যারিয়ারের ৩১ নম্বর সেঞ্চুরি হাঁকিয়েছেন স্মিথ (১২১)। এই ফরম্যাটে কোহলির সেঞ্চুরি আছে ২৮টি। সমান সেঞ্চুরি আছে কেন উইলিয়ামসনের। আর ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট করেছেন ২৯টি সেঞ্চুরি।

সবাইকে ছাপিয়ে স্মিথের ধারাবাহিকতা এবং ম্যাচে ইমপ্যাক্ট নজর কেড়েছে কোহলির, ‘স্মিথ ব্যাট হাতে যতটা ধারাবাহিক, ম্যাচে তার রানের যে প্রভাব, তা গত ১০ বছরে অন্য কোনো ক্রিকেটারের মধ্যে আমি দেখিনি।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews