মস্কোতে নিজ বাড়িতে পাঁচ ধাপ সিঁড়ি থেকে পড়ে গেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।





মার্কিন গণমাধ্যম ‘দ্য নিউইয়র্ক পোস্ট’- এর প্রতিবেদনে এ দাবি করা হয়েছে। এতে বলা হয়েছে— ঘটনাটি ঘটেছে পুতিনের মস্কোর সরকারি বাসভবনে।

পড়ে যাওয়ার পরই তাকে তুলে দেন নিরাপত্তারক্ষীরা। ছুটে আসে সরকারি চিকিৎসকের দল। এখন তিনি সুস্থ রয়েছেন বলেও প্রতিবেদনে লেখা হয়েছে।

এ বছর ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা করার সময় থেকেই রাশিয়ার প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে জল্পনার শুরু হয়।

ক্রেমলিন থেকে সরকারিভাবে এ ব্যাপারে কোনো কথা না বললেও, পুতিন অসুস্থ— এ ধারণা অব্যাহত থাকে পশ্চিমাদের মনে।

পশ্চিমা সংবাদমাধ্যমেও একাধিকবার তার শারীরিক অবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যার কোনোটিরই স্বীকৃতি মেলেনি ক্রেমলিন থেকে।

কিন্তু এবার সিঁড়ি থেকে পড়ে যাওয়ার ঘটনা ক্রেমলিন স্বীকার করে নিয়েছে বলে দাবি করা হয় ওই প্রতিবেদনে।

জানা গেছে, সিঁড়ি থেকে নামার সময় আচমকাই পা পিছলে যায় পুতিনের। সিঁড়ির পাঁচ ধাপ টপকে একেবারে মাটিতে পড়ে যান রাশিয়ার প্রেসিডেন্ট। গায়ে ধুলা লেগে যায় তার।

সঙ্গে সঙ্গে ছুটে আসেন নিরাপত্তারক্ষীরা। পেছন পেছন আসে চিকিৎসকদের দল। পুতিনকে ধরে তোলা হয়। বসানো হয় কাছের সোফায়। কিছুক্ষণের মধ্যেই ধাতস্থ হয়ে যান পুতিন।

নিজেই উঠে দাঁড়ানোর চেষ্টা করেন। পরে জানানো হয়, রাতের দিকে সুস্থবোধ করতে থাকেন পুতিন। হাঁটাচলাও শুরু করেছেন। তবে কোমরের কাছে ব্যথা রয়েছে তার।

পুতিনের শারীরিক অবস্থা নিয়ে জল্পনাকল্পনা নতুন নয়। ইউক্রেনের গোয়েন্দাদের সাম্প্রতিক রিপোর্ট ছিল, তিনি এতটাই অসুস্থ থাকছেন যে দৈনন্দিন বিভিন্ন অনুষ্ঠান, কর্মসূচিতেও হাজির থাকতে পারছেন না।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews