ঢাকা: ঘুষ ও অনিয়মের অভিযোগের পরিপ্রক্ষিতে কিশোরগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিস ও বান্দরবানের আলীকদমে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (০৫ মে) দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে দুটি আলাদ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে দালালের মাধ্যমে ঘুষ দাবি এবং হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ হতে রোববার একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। অভিযানকালে টিমের সদস্যরা লাইনে দাঁড়িয়ে থাকা সেবা গ্রহীতাদের বক্তব্য গ্রহণ এবং অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষন করেন। পরে দপ্তর প্রধান এবং অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের বক্তব্য গ্রহণ ও রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সেবা প্রদানে প্রত্যাশিত মান নিশ্চিত করার বিষয়ে দুদক টিম পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের পরামর্শ প্রদান করেন। অভিযানকালে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

এদিকে, আলীকদম, বান্দরবান -এ জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বকেয়া বেতন পাইয়ে দিতে ঘুষ দাবি করার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কক্সবাজার থেকে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় থেকে রেকর্ডপত্র সংগ্রহ ও অভিযোগের বিষয়ে তার বক্তব্য গ্রহণ করা হয়। রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক টিম কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মে ০৫, ২০২৪
এসএমএকে/নিউজ ডেস্ক



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews