সুইজারল্যান্ডের জুরিখে শুক্রবার রাতে প্রীতি ম্যাচটি ২-১ গোলে জিতেছে পর্তুগাল।

ম্যাচের অষ্টম মিনিটে প্রথম সুযোগটি পায় মিশর। তবে খুব কাছ থেকে আল সাইদের নেওয়া শট ফিরিয়ে দেন গোলরক্ষক বেতো। ২৬তম মিনিটে রোনালদোর নিচু শট গোললাইনে প্রতিহত হয়।

বিরতির খানিক আগে মার্সেইয়ের ডিফেন্ডার রোলান্দোর হেড জালে জড়ালে উল্লাসে মাতে পর্তুগাল। তবে অফসাইডের বাঁশিতে তা ভেস্তে যায়।

লিভারপুলের জার্সিতে একের পর এক গোল করে চলা সালাহর নৈপুণ্যে ৫৬তম মিনিটে এগিয়ে যায় মিশর। আল সাইদের পাস পেয়ে প্রথম ছোঁয়ায় দূরপাল্লার বাঁকানো শটে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড।

গোল পেতে মরিয়া হয়ে শেষ দিকে একের পর এক আক্রমণ করতে থাকে পর্তুগাল। কিন্তু সাফল্য মিলছিল না। অবশেষে চার মিনিট যোগ করা সময়ে সব হিসেব পাল্টে দেন রোনালদো।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বাঁ দিক থেকে রিকার্দো কারেসমার দারুণ ক্রসে ছয় গজ বক্সের ঠিক বাইরে থেকে হেডে দলকে সমতায় ফেরান রোনালদো। ডানে ঝাঁপিয়ে গোলরক্ষক বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি।

আর শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে ডান দিক থেকে কারেসমার ফ্রি-কিকে অনেকখানি লাফিয়ে দারুণ হেডে জয় নিশ্চিত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

দেশের হয়ে পর্তুগাল অধিনায়কের এটি ৮১তম গোল।

আগামী সোমবার নেদারল্যান্ডসের বিপক্ষে পরবর্তী ম্যাচ খেলবে পর্তুগাল। আর মঙ্গলবার গ্রিসের বিপক্ষে মাঠে নামবে ২৮ বছর পর বিশ্বকাপের টিকেট পাওয়া মিশর।

আরেক প্রীতি ম্যাচে প্যারিসে ফ্রান্সের বিপক্ষে ৩-২ গোলের নাটকীয় জয় পেয়েছে কলম্বিয়া।

২৬ মিনিটের মধ্যে অলিভিয়ে জিরুদ ও থমাস লেমারের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা।

তবে লুইস মুরিয়েল, রাদামেল ফালকাও ও হুয়ান ফের্নান্দোর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews