অ্যাশেজের তৃতীয় টেস্টে হেডিংলিতে কাল অস্ট্রেলিয়াকে প্রথম ইনিংসে ১৭৯ রানে অলআউট করে দিয়েছিল ইংল্যান্ড। জবাবে দ্বিতীয় দিনের চা বিরতি পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ৬ উইকেটে ৫৪

জফরা নেই, জশ আছে! এবার আরেক ‘জ’-এর জ্বালা ইংল্যান্ডকে ফিরিয়ে দিল অস্ট্রেলিয়া। ১৭৯ রানে অলআউট হয়েও তাই লিড নেওয়ার স্বপ্ন দেখতে পারছে সফরকারীরা। ইংল্যান্ড যে মাত্র ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেছিল। হেডিংলি টেস্টের দ্বিতীয় দিনের লাঞ্চটা বড় অস্বস্তিতে সারবে ইংল্যান্ড। ক্রিস ওকস ও জস বাটলারের জুটিটা আরও ৯ রান যোগ করে মধ্যাহ্ন বিরতিতে গেছে। তবু ১২৫ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

পেসারদের দাপটের এই ম্যাচে ইংলিশদের আসল সর্বনাশ করেছেন জশ হ্যাজেলউড। সঙ্গে ছিলেন আরেক জ—জেমস প্যাটিনসন। হ্যাজেলউড প্রথম জোড়া ধাক্কায় ফিরিয়েছেন জেসন রয় ও জো রুটকে। মাঝখানে প্যাট কামিন্স ররি বার্নসকে ফেরানোর পর প্যাটিনসনের জোড়া আঘাতে ফিরলেন বেন স্টোকস ও জো ডেনলি । ৫ উইকেট নেই, রান মোটে ৪৫! স্কোর ওখানে আটকে থাকতেই হ্যাজেলউডের তৃতীয় শিকার জনি বেয়ারস্টো।

এখান থেকে ইংল্যান্ড ঘুরে না দাঁড়ালে, কে জানে, হয়তো অ্যাশেজের ফলটাই নির্ধারিত হয়ে যাবে। অস্ট্রেলিয়া এগিয়ে আছে এজবাস্টন টেস্ট জিতে। লর্ডস টেস্ট ভেসে গেছে বৃষ্টিতে। এখানে জয় মানে অস্ট্রেলিয়া সিরিজ হারবে না, তা নিশ্চিত। বরং শেষ দুই টেস্টের একটিতে ড্র করলেই অ্যাশেজ তাদের!

এখনো দুই ইনিংসই শেষ হয়নি, সেই ম্যাচের ফল আগাম ঘরে নিয়ে সিরিজের ভবিষ্যদ্বাণী করা বোকামি। তবে অস্ট্রেলীয় পেসারদের সামনে যেভাবে ইংলিশ ব্যাটসম্যানরা কাঁপছে, তাতে পাল্টা আক্রমণের ছাপ নেই। আর এই জুটিটা ভেঙে গেলেই বের হয়ে আসবে ব্যাটিং লাইনআপের লেজ। যে টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া দুই শই করেননি, তারাই এখন ১০০-র আশপাশের লিডের স্বপ্ন দেখছে!

এই টেস্ট পেসারদের টেস্ট। ১৬ উইকেটের সবগুলো পেসারদের। কাল জফরা আর্চার একাই নিয়েছেন ৬ উইকেট। জফরার জবাব হয়ে এলেন জশ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews