যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে তাসাউফ ফাউন্ডেশন। দিনটি উপলক্ষে সোমবার বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করে প্রতিষ্ঠানটি। তাসাউফ ফাউন্ডেশনের ঢাকার মহাখালীস্থ প্রধান কার্যালয় এই সম্মাননা প্রদান অনুষ্ঠান এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সআলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ শাহাদাত হুসাইন। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও কবি সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তওহিদা রশীদ এবং ঢাকা  বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ বিভাগের সাবেক চেয়ারম্যান ও শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তাসাউফ ফাউন্ডেশনের ভাইস চেযারম্যান সৈয়দা মাশুকা কামাল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও কবি সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তওহিদা রশীদ।

অনুষ্ঠানে সভাপতি বলেন, ৩০ লাখ শহীদের আত্মত্যাগ ও ২ লাখ মা-বোনের সম্মান হানির বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা।

১৭ মার্চ ২০২২ বঙ্গবন্ধুর ১০২ তম জন্ম বার্ষিকীতে শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন,  বাঙ্গালি জাতির  কাছে ১৭ই মার্চ একটি বিশেষ দিন যা মনে করিয়ে দেয় "লৌহে মাহফুজে লিখা নাম, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, তোমার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না"। মনে করিয়ে দেয় এরকম প্রজ্ঞাবান নেতা শত বছরে  একজনই জন্মায়। তিনি আরও বলেন  মহান নেতার বলিষ্ঠ নেতৃত্বে ও ত্যাগে জন্ম নিয়েছে এক দেশ, এক জাতি, এক ভূখণ্ড,  বাংলাদেশ!!

মহান স্বাধীনতা দিবসে তাসাউফ ফাউন্ডেশনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও হবিগঞ্জে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলক,মিয়া মোহাম্মদ শাহজাহানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। একই সাথে বীর মুক্তিযোদ্ধা ও কেরানীগঞ্জ  থানার সহকারী কমান্ডার আবদুল বারেক মোল্লাকে সম্মাননা প্রদান করা হয়। তিনি মুক্তিযুদ্ধের সময় ২ নম্বর সেক্টরের কমান্ডার মেজর হায়দার এর অধীনে যুদ্ধ করে দেশ স্বাধীনতায় বিশেষ অবদান রেখেছেন৷ সম্মাননা পাওয়া দুইজনই তাসাউফ  ফাউন্ডেশনের সদস্য।

তাসাউফ ফাউন্ডেশন দেশ ও মানুষের কল্যাণে ব্রত একটি সমাজ সেবা মূলক প্রতিষ্ঠান যা ২০১০ সালে প্রতিষ্ঠাকাল থেকে দুঃস্থ মানুষের সহায়তায় নিরলসভাবে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠানে তাসাউফ ফাউন্ডেশনের নিয়মিত প্রকল্প 'স্বনির্ভর বাংলা' এর অধীনে  ময়মনসিংহ জেলার ত্রিশাল অধিবাসী সহায় সম্বলহীন চান মিয়াকে ধানী জমি ক্রয়ের জন্য ৬০ হাজার টাকা অনুদান দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews