৩৭০ ধারা অবলুপ্তির পর এই প্রথম জম্মু-কাশ্মিরের নেতাদের সাথে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লিতে মোদীর বৈঠকে যোগ দিতে অধিকাংশ নেতারাই বুধবার রাতে চলে এসেছেন ভারতের রাজধানীতে।

কেন্দ্রীয় সরকারের পক্ষে জম্মু ও কাশ্মিরের বিভিন্ন রাজনৈতিক দলের মোট ১৪ জন নেতাকে আহবান করা হয়েছে এই বৈঠকে। এদের মধ্যে রয়েছেন মেহবুবা মুফতি, কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, সাবেক উপ মুখ্যমন্ত্রী কবীন্দ্রর গুপ্ত ও জম্মু ও কাশ্মিরের বিজেপির প্রধান রবীন্দ্র রায়না, ফারুক আবদুল্লা-সহ অন্যান্যরা।

মোদী বিরোধী ফারুক আবদুল্লাহ থেকে মেহবুবা মুফতিদের এই বৈঠকে উপস্থিতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ভারতের রাজনৈতিক মহল। কাশ্মিরের বুকে রাজনৈতিক পরিস্থিতি কোনোদিকে যেতে চলেছে, তার দিকে নজর দিয়ে এদিন রাজনৈতিক পরিস্থিতির ওপর জোর দিতে চলেছে দিল্লির মহল।

বৈঠকে কী নিয়ে আলোচনা হতে পারে তা এখনো সরকারিভাবে জানান হয়নি। তবে রাজনৈতিক মহলের মত, জম্মু-কাশ্মিরে আগামী দিনে বিধানসভা নির্বাচন করানো প্রসঙ্গ উঠতে পারে। ২০১৮ সালে মেহমুবা মুফতি ও পিডিপি সরকারের পতনের পর থেকে এখনো পর্যন্ত নির্বাচিত সরকার গঠন করা হয়নি সেখানে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews