নরসিংদীর মাধবদীতে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অবস্থানরতদের আত্মসমর্পণের সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তারা আত্মসমর্পণ না করলে অভিযান চালানো হবে বলেও জানান তিনি। বুধবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে আস্তানার কাছে বড় মসজিদের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন মনিরুল ইসলাম।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান বলেন, ‘রাত থেকেই তাদের আত্মসমর্পণের চেষ্টা করা হচ্ছে। আমরা চাচ্ছি তারা যেন আত্মসমর্পণ করে। তবে আত্মসমর্পণ না করলে অপারেশন চালানো ছাড়া কোনও উপায় থাকবে না।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘এই আস্তানায় কমপক্ষে দুজন জঙ্গি থাকতে পারে। যারা আছে, তাদের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টার তথ্য আছে। গতকাল যারা অভিযানে নিহত হয়েছে এরা তাদের সঙ্গেও যুক্ত। আস্তানায় ছোট অস্ত্র থাকতে পারে।’

এর আগে সকাল ১১টার দিকে ঘটনাস্থলে আসেন মনিরুল ইসলাম। সেখানে গিয়ে তিনি সাততলা ওই বাড়িটি পরিদর্শন করেন। এরপর সাংবাদিকদের ব্রিফ করেন।

এদিকে, সকাল ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

জঙ্গি আস্তানা সন্দেহে মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর (গাংপার) মহল্লার আফজাল হোসেনের মালিকানাধীন সাততলা বাড়িটি মঙ্গলবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ৮টা থেকে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। ওই এলাকায় সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আরও পড়ুন...

মাধবদীর জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা জারি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews