দেরাদুন, ২৪ মে- ভারতের উত্তরাখন্ডে একটি বাস নদীতে পড়ে কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। নালুপানির কাছে এ ঘটনা ঘটে। ওই সময় বাসটি গাঙ্গোত্রী থেকে ফিরছিল। অকস্মাৎ নিয়ন্ত্রণ হারিয়ে তা পড়ে যায় ভাগিরথি নদীতে। মঙ্গলবারের এ ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি তিনি নিহত প্রতিজন ব্যক্তির পরিবারকে দু’লাখ রুপি করে দেয়ার ঘোষণা দিয়েছেন। 

এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। এতে বলা হয়, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। ওই সময় গাঙ্গোত্রীতে একটি ধর্মীয় অনুষ্ঠান শেষে তীর্থযাত্রীদের নিয়ে বাসটি ফিরছিল ঋষিকেশে। কিন্তু চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি পড়ে যায় ১০০ ফুট গভীর নদী-খাদে। নিহতদের বেশির ভাগই মধ্য প্রদেশের। এ ঘটনায় সমবেদনা জানিয়েছেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। 

তিনিও প্রতিজন নিহতের আত্মীয়-স্বজনকে ২ লাখ রুপি করে দেয়ার ঘোষণা দিয়েছেন। এতগুলো প্রাণহানীতে শোক প্রকাশ করেছেন উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। তিনিও নিহত প্রতিজনের পরিবারকে ২ লাখ রুপি ও আহতদের প্রতিজনের পরিবারকে ৫০ হাজার রুপি করে দেয়ার ঘোষণা দিয়েছেন।

আর/০৭:১৪/২৫ মে



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews