mecca20161028143351

আন্তর্জাতিক ডেস্ক:
পবিত্র মক্কা নগরীকে লক্ষ্য করে ইয়েমেনের শিয়া বিদ্রোহীরা একটি ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে। শুক্রবার এমন অভিযোগ করেছে সৌদি আরব। দেশটির তরফ থেকে বলা হয়েছে, গৃহযুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনের বিদ্রোহীরা পবিত্র নগরী মক্কায় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। খবর এপির।

আন্তর্জাতিক ডেস্ক:পবিত্র মক্কা নগরীকে লক্ষ্য করে ইয়েমেনের শিয়া বিদ্রোহীরা একটি ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে। শুক্রবার এমন অভিযোগ করেছে সৌদি আরব। দেশটির তরফ থেকে বলা হয়েছে, গৃহযুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনের বিদ্রোহীরা পবিত্র নগরী মক্কায় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। খবর এপির।

সৌদি প্রশাসন মক্কাকে লক্ষ্য করে হামলা চালানোর কথা বললেও হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম বলেছে, বিদ্রোহীরা জেদ্দার আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে মিসাইল নিক্ষেপ করেছে। সৌদি প্রতিরক্ষা বিভাগ বলছে, ওই মিসাইল ধাওয়া করে মক্কার ৬৫ কিলোমিটার দূরবর্তী স্থানে ধ্বংস করে দেওয়া হয়েছে। তাই বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এই ক্ষেপণাস্ত্র হামলার ফলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সক্ষমতা প্রকাশ পেল। তবে এই ঘটনায় সৌদি জুড়ে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এতে করে মক্কা নগরীর হেফাজতে রাজ পরিবারের সম্মান প্রশ্নবিদ্ধ হচ্ছে।

সৌদি সেনাবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সাদা প্রদেশের সৌদি সীমান্তে বৃহস্পতিবার রাতে ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করা হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews