সাইটটির প্রতিবেদনে বলা হয়, চলতি বছর জুলাইয়ে শেষ হওয়া প্রান্তিকে সনি মাত্র ২০ লাখ মোবাইল ডিভাইস বিক্রি করতে পেরেছে। আগের বছরের একই প্রান্তিকের চেয়ে এই সংখ্যা ১৪ লাখ কম।“ এই প্রতিবেদন লিখতে যে সময় লেগেছে তার মধ্যে অ্যাপল এর চেয়ে বেশি স্মার্টফোন বিক্রি করে ফেলছে”, সনির স্মার্টফোন বিক্রির সংখ্যা নিয়ে এমনটাই ভাষ্য ভার্জ প্রতিবেদকের।

নিজেদের ২০১৭ অর্থবছরে সনি ১.৩৫ কোটি স্মার্টফোন বিক্রি করেছে, আর চলতি বছর এপ্রিলে প্রতিষ্ঠানটি ২০১৮ অর্থবছরে এক কোটি স্মার্টফোন বিক্রির প্রত্যাশ্যা প্রকাশ করে। প্রত্যাশ্যার এই অংক বদলে এবার ৯০ লাখ করেছে প্রতিষ্ঠানটি। পুরো ২০১৮ অর্থবছরে মোবাইল ফোন খাতে ৫৪৯ কোটি ডলার আয়ের প্রত্যাশা সনি’র।

প্রতিবেদনে বলা হয়, বৈশ্বিক অ্যান্ড্রয়েড ডিভাইস নির্মাতাদের মধ্যে সবচেয়ে কম প্রাসঙ্গিক স্মার্টফোন বানানোর তালিকায় শীর্ষস্থান নেওয়ার প্রতিযোগিতায় আছে সনি এবং এইচটিসি।

শুধুই স্মার্টফোন খাত না দেখে, পুরো আর্থিক প্রতিবেদনের দিকে তাকালে সনি’র জন্য তা ইতিবাচক বলেই দেখা যায়। এর অধিকাংশ বিভাগই সন্তোষজনক হারে উন্নত হচ্ছে। এক্ষেত্রে আবারও নেতৃত্ব দিচ্ছে প্লেস্টেশন গেইমিং বিভাগ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews