আট পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবের এনকাউন্টারে নিহতের ঘটনায় এক সদস্যের তদন্ত কমিশন গঠন করেছে উত্তরপ্রদেশের রাজ্য সরকার। রবিবার রাজ্য সরকার এই ঘোষণা দিয়েছে। এর আগে এই গ্যাংস্টারের উত্থান ও মামলা সম্পর্কিত তদন্তের জন্য বিশেষ একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এখবর জানিয়েছে।

উত্তর প্রদেশের তথ্য দফতরের বিবৃতিতে বলা হয়েছে, ২ ও জুলাই আট পুলিশ হত্যা এবং ১০ জুলাই বিকাশ দুবে এনকাউন্টারের বিষয়ে জনমত গুরুত্ব দিয়ে একটি তদন্ত করা হচ্ছে। তদন্ত কমিশন আইন ১৯৫২ ধারার সেকশন ৩ অনুযায়ী এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই তদন্ত কমিটির নেতৃত্ব দেবেন অবসরপ্রাপ্ত বিচারক শশীকান্ত আগরওয়াল। কমিশনের প্রধান কার্যালয় থাকবে কানপুরে।

তদন্তের অগ্রগতি রাজ্য সরকারকে জানাবে নতুন গঠিত এই কমিশন। ভবিষ্যতে যেন এমন ঘটনার সম্মুখীন হতে না হয় কাউকে সেই বিষয়েও পরামর্শ দেওয়া হবে। পুরো ঘটনা তদন্তের জন্য  দু’মাস সময় দেওয়া হয়েছে কমিশনকে।

উত্তর প্রদেশ সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশ ও বিকাশ দুবের মধ্যে ‘বিশেষ কোনও যোগসাজোশ’ ছিল কি না তাও খতিয়ে দেখবে এই কমিশন।

উল্লেখ্য, উত্তরপ্রদেশের আট পুলিশকর্মীকে খুনের অভিযোগ ওঠে বিকাশ দুবের বিরুদ্ধে। এই ঘটনায় বিকাশ দুবে ছাড়া আরও পাঁচ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। অপর পাঁচ জনও পুলিশি এনকাউন্টারে নিহত হয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews