বিকেলের নাস্তায় কিংবা টিফিনের বাটিতে মজাদার কোনো স্ন্যাকস না হলেই নয়! খুব অল্প সময়ে তৈরি করা যায় আবার খেতেও সুস্বাদু এরকম খাবারই সবাই চান। তেমনই একটি খাবার ব্রেড কাটলেট। রইলো রেসিপি-

আরও পড়ুন: রসগোল্লা বানাবেন যেভাবে

উপকরণ: পাউরুটি ৬-৭ টুকরা, আলু সেদ্ধ ২ টা মাঝারি আকারের, পেঁয়াজ কুচি অল্প পরিমাণ, ক্যাপসিকাম কুচি অর্ধেক ক্যাপসিকাম, বেবি কর্ন ২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি ২ টা, আদা বাটা ১ চামচ, হলুদ+মরিচ গুড়া পরিমাণমতো, লবণ পরিমাণমতো, গরম মশলা আধা চামচ, কর্ন ফ্লাওয়ার ১ টেবিল চামচ, গোল মরিচ অল্প পরিমাণ, ধনিয়া পাতা কুচি পরিমাণমতো, লেবুর রস ১ টেবিল চামচ।

আরও পড়ুন: সহজেই তৈরি করুন চিকেন ললিপপ

প্রণালি: প্রথমে পাউরুটির চারপাশ কেটে ফেলে দিয়ে নরম অংশ নিন। এরপর পাউরুটি ছোট ছোট টুকরা করে কেটে নিন। এবার পাউরুটির সাথে পছন্দমতো সবজি, কর্ন ফ্লাওয়ার, লেবুর রস এবং ধনেপাতা কুচি একসাথে মিশিয়ে নিন। হাতের তালুতে নিয়ে প্রথমে গোল গোল পরে চেপ্টা করে নিন। এরপর বাকি মশলা মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার চেপ্টা করা রুটিগুলো মশলাতে ডুবিয়ে কড়াইয়ে গরম তেলে লালচে করে ভাজুন। চাইলে বিভিন্ন আকারে কাটলেট তৈরি করতে পারেন।

এইচএন/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews