রাজধানী ঢাকার ইডেন মহিলা কলেজের এক ছাত্রী বিয়ের দাবিতে রাজশাহীর তানোর উপজেলায় প্রেমিকের বাড়িতে তিন দিন ধরে অনশন করছেন।

শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি ভাইরাল হলে বিভিন্ন মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়। ওই কলেজছাত্রীর দাবি ২০১৮ সালে তাদের পরিচয় হয়। আর তখন থেকেই তারা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই প্রেমিকের নাম জুয়েল রানা (২৫)। তার বাড়ি রাজশাহীর তানোর উপজেলার চান্দুড়িয়া গ্রামে। বাবার নাম রেজাউল ইসলাম। রানা ঢাকায় একটি ওষুধ কোম্পানিতে চাকরি করেন। বর্তমানে তিনি ঢাকাতেই অবস্থান করছেন। আর প্রেমিকার নাম আয়শা আক্তার রুমি (২৩)। তিনি ঝালকাঠির মেয়ে হলেও পড়াশোনার সুবাদে ঢাকায় থাকেন। রুমি ঢাকার ইডেন মহিলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্রী। পড়াশোনার পাশাপাশি তিনিও একটি শোরুমে পার্টটাইম চাকরি করেন।

স্থানীয় একটি সূত্র জানায়, জুয়েল রানা সম্প্রতি রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকার এক মেয়েকে বিয়ে করেছেন। বিষয়টি জানতে পেরে কলেজছাত্রী রুমি তার প্রেমিক জুয়েলের কাছে যেতে চান। এ সময় জুয়েল তাদের প্রেমের সম্পর্ক অস্বীকার করেন। শেষ পর্যন্ত জুয়েলের গ্রামের বাড়িতে গিয়ে অবস্থান নিয়েছেন প্রেমিকা রুমি।

এদিকে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৩০ আগস্ট জুয়েল রানার গ্রামের বাড়িতে পৌঁছান ওই ছাত্রী। সেখানে তিন দিন অনশন করায় অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া তার পরিবারের সাথে যোগাযোগ করা হলেও সাড়া মেলেনি বলে জানিয়েছে পুলিশ।

রুমি দাবি করেন, ২০১৮ সালে ঢাকার হাতিরঝিলে একটি গানের অনুষ্ঠানে তাদের পরিচয় হয়। যা একপর্যায়ে প্রেমের সম্পর্কে গড়ায়।

তিনি আরো বলেন, আমি জুয়েলকে বিয়ে করতে চাই। তার বউ থাকলেও আমার আপত্তি নেই। তবে এ ব্যাপারে জুয়েল রানার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া নয়া দিগন্তকে বলেন, ট্রিপল নাইনে খবর পেয়ে গত ৩০ আগস্ট পুলিশ ওই কলেজছাত্রীকে উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আছে মেয়েটি। তবে মেয়েটির ভাইয়ের সাথে যোগাযোগ করে তাদের আসতে বলা হলেও কোনো সাড়া মেলেনি।

তিনি আরো বলেন, যতদূর জানা যাচ্ছে একাধিকবার তাদের প্রেমের সম্পর্কে কিছুটা দূরত্ব তৈরি হলেও পরে তা আবার জোড়া লাগে। ঘটনাটি উভয়ের পরিবারই অনেক আগে থেকেই জানে।

তিনি বলেন, যেহেতু পুরো ঘটনাটি ঢাকায় ঘটেছে। ছেলেটিও ঢাকায় রয়েছে। আর এ ব্যাপারে মেয়েটির পক্ষ থেকে থানায় কোনো অভিযোগও দেয়া হয়নি। তাই আপাতত পুলিশের তরফে আইনানুগ ব্যবস্থা নেয়ার সুযোগ নেই।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews