• চেরি ও স্ট্রবেরি মায়ের গর্ভের মধ্যেই লড়াই করছে
  • একে অপরকে ঘুষি মারছে
  • বেশ কয়েকবার তাদের মুষ্টিযুদ্ধ হয়

ভাইবোনদের মধ্যে ঝগড়াঝাঁটি, মারামারির কথা তো শোনাই যায়। কিন্তু মাতৃগর্ভে ভ্রূণদশাতেই যমজের লড়াইয়ের কথা শোনা গেল সম্ভবত এই প্রথমবার। ঘটনা চীনের। আলট্রাসাউন্ডে মাতৃগর্ভের যমজদের এই কাণ্ড দেখে অবাক হয়ে গেছেন চিকিৎসকেরাও।

যমজ মেয়েশিশু দুটি গত ৮ এপ্রিল জন্মগ্রহণ করেছে। অথচ মনোঅ্যামনিউটিক-মনোকোরিওনিক (মোমো) নামের খুবই বিরল প্রকারের ও উচ্চ ঝুঁকির গর্ভদশায় ছিল শিশু দুটি। মাতৃগর্ভে একই অমরার সঙ্গে যুক্ত ছিল তারা। যে হাসপাতালে তাদের মায়ের অস্ত্রোপচার হয়েছে, তাদের ইতিহাসেও প্রথম সফলভাবে জন্ম নেওয়া মোমো যমজ এই দুই শিশু। একজনের নাম রাখা হয়েছে চেরি, অপরজন স্ট্রবেরি। দুজনই সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

চায়না ডেইলি পত্রিকার অনলাইনের খবরে বলা হয়, কয়েক মাস আগে শিশু দুটির মা নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে আলট্রাসাউন্ড করতে যান। এ সময় দেখা যায়, চেরি ও স্ট্রবেরি মায়ের গর্ভের মধ্যেই লড়াই করছে। একে অপরকে ঘুষি মারছে। আলট্রাসাউন্ড করা অবস্থায় বেশ কয়েকবার তাদের মুষ্টিযুদ্ধ হয়। সম্প্রতি আলট্রাসাউন্ডের এই ভিডিওটি প্রকাশ হলে তা ইন্টারনেটে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। অনলাইনে এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, শিশু দুটি মায়ের গর্ভে লড়াই করলেও বড় হয়ে ঠিকই একজন আরেকজনকে অনেক ভালোবাসবে।

শিশু দুটির বাবা ঘটনাটি দেখে প্রথমে বিশ্বাসই করতে পারেননি। তিনি বলেন, ‘মাতৃগর্ভে আমার মেয়েরা লড়াই যেমন করেছে, আবার তারা দুজন দুজনকে জড়িয়ে ধরেও থেকেছে।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews