যখনই শুরু হোক, আগামীর খেলাধুলায় গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্যবিধি। তারই অংশ হিসেবে পাকিস্তানে ক্রিকেটারদের জন্য বছরে চারবার চোখ ও রক্ত পরীক্ষা বাধ্যতামূলক করা হচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল প্যানেল এমনই পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বলে জানিয়েছে পিটিআই।

পিসিবির এক কর্মকর্তা জানান, বর্তমানে বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের প্রতি ছয় মাসে একবার চোখ ও রক্ত পরীক্ষা করানো হয়। কিন্তু করোনাভাইরাস প্রাদুর্ভাব-পরবর্তী সময়ে এটি বাড়াতেই হবে, ১২ মাসে চারবার বাধ্যতামূলক করার প্রক্রিয়া চলছে।

পরিকল্পনাটির বাস্তবায়ন শুরু হবে ক্রিকেট শুরু হয়ে গেলে। ওই কর্মকর্তা জানান, রক্ত পরীক্ষা করানো হবে শারীরিক অবস্থা জানার জন্য। আর চোখ স্ক্যান করা হবে দৃষ্টিশক্তির জন্য, যা যে কোনো ক্রিকেটারের রিফ্লেক্স ও টাইমিংয়ের জন্য খুব গুরুত্বপূর্ণ। মাঠের ক্রিকেটে পাকিস্তান ক্রিকেট দলের সম্ভাব্য পরবর্তী চ্যালেঞ্জ ইংল্যান্ড সফর। আগামী মাসে টেস্ট ও টি২০ সিরিজ খেলার জন্য যুক্তরাজ্যে যেতে পারে দলটি।

করোনার প্রেক্ষাপট মাথায় রেখে সফরটিতে একসঙ্গে ২৫ ক্রিকেটারকে নিয়ে যাওয়ার কথা ভাবছেন কোচ কাম নির্বাচক মিসবাহ উল হক। এ লক্ষ্যে গতকালই ৩০ সদস্যের একটি দল ঘোষণা করার কথা, যারা ইংল্যান্ডে রওনা হওয়ার আগে দেশে থেকে কোয়ারেন্টাইন ক্যাম্পে থাকবেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews