সম্প্রতি সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দীতায় নামার আহ্বান জানিয়ে কটাক্ষ করেন রিপাবলিকান পার্টির ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর প্রতিক্রিয়ায়, তাকে না উস্কানোর ব্যাপারে কড়া ভাষায় ট্রাম্পকে সতর্ক করে দিয়েছেন হিলারি।

সংবাদমাধ্যম সিএনএন জানায়, গত সোমবার (৭ সেপ্টেম্বর) ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় লেখেন, আমার মনে হয় কুটিল হিলারির উচিত (তার দলের হয়ে) এ প্রতিযোগিতায় (আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে) অংশ নেওয়া। তার উচিত এলিজাবেথ ওয়ারেনের কাছ থেকে এ সুযোগ ছিনিয়ে নেওয়া।

‘কিন্তু এক শর্তে, তার আগে তাকে অবশ্যই নিজের সব অপকর্মের ব্যাখ্যা করতে হবে। আদালতের তলবনামা পাওয়ার পরও কেনো ও কীভাবে তিনি ৩৩,০০০ ইমেইল বার্তা গায়েব করে দিয়েছিলেন।’

এর পাল্টা জবাবে মঙ্গলবার (৮ অক্টোবর) হিলারি এক টুইট বার্তায় ট্রাম্পকে লেখেন, আমাকে নির্বাচনে নামার ব্যাপারে উস্কাবেন না। নিজের ‘চরকায় তেল দিন’। 

এর আগে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছিলেন হিলারি ক্লিনটন। সে সময় তিনি বলেন, আমি নির্বাচন করছি না। তবে নিজের বিশ্বাসের পক্ষে দাঁড়ানো, কথা বলা ও কাজ অব্যাহত রাখবো।

সম্প্রতি ডেমোক্রেটিক পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ইস্যুতে অভিশংসনের তদন্ত চলছে ট্রাম্পে বিরুদ্ধে। এর মাঝেই সে দলের প্রভাবশালী হিলারি ক্লিন্টনকে নিয়ে এমন মন্তব্য করলেন ট্রাম্প।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯

এবি/এইচজে 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews