রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভের মুখোমুখি হয় চেলসি। প্রথম লেগে ২-০ গোলের জয় পেয়েছিল তারা। 

বৃহস্পতিবার (১৫ মার্চ) রাতে দ্বিতীয় লেগেও দাপুটে জয় পায় চেলসি। ডায়নামো কিয়েভকে ৫-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় সারির শিষ্যরা।

কিয়েভ অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে চেলসি। ফলাফল পেতেও সময় লাগেনি ইংলিশ জায়ান্টদের। ৫ মিনিটে কর্নার থেকে রুবেন লফটাসের হেড থেকে বল পেয়ে যান অলিভার জিরুড। বাম পায়ে শটে বল জালে পাঠিয়ে দলকে ১-০ গোলের লিড এনে দেন তিনি।

দ্বিতীয় গোল পেতেও সময় লাগেনি তাদের। ৩৩ মিনিটে মার্কোস আলোনসোর ক্রস থেকে জিরুডের শট কিয়েভের গোলরক্ষককে পরাস্ত করলে ব্যবধান দাঁড়ায় ২-০ গোলের। লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় চেলসি। প্রধমার্ধের শেষ দিকে সাফল্যের দেখা পায় তারা। ইনজুরি সময়ে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে হডসনের বাড়ানো বল মার্কোস আলোনসো স্লাইডিং ট্যাকেল দিয়ে বল কিয়েভের জালে পাঠালে ৩-০ গোলের লিড পায় চেলসি।

বিরতির পর আক্রমণের গতি বাড়িয়ে দেয় অল ব্লুজ শিবির। তবে ৫০ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল ডায়নামো কিয়েভ। প্রথমবার চেলসি গোলরক্ষকের গায়ে লেগে ও দ্বিতীয়বার গোলবারে লেগে বল ফেরত আসে।

তবে ৫৯ মিনিটে গোলের দেখা পায় চেলসি। পেনাল্টি বক্সের ডান পাশ থেকে উইলিয়ানের নেওয়ার ফ্রি-কিক থেকে হেড দিয়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন অলিভার জিরুড। চেলসি পেয়ে যায় ৪-০ গোলের লিড।

আক্রমণের ধার আরও বাড়ায় চেলসি। ৭৮ মিনিটে আবারও গোলের দেখা পায় তারা। হডসন ওডোয়োর ডান পায়ের দুর্দান্ত ফিনিশিংয়ে ৫-০ গোলে এগিয়ে যায় অল ব্লজ শিবির।

ম্যাচের বাকিটা সময় আর কেউ বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি। ফলে ৫-০ গোলের বড় জয় পায় চেলসি। দুই লেগ মিলে ৮-০ গোলের বড় জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে সারির শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯

আরএআর/এসআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews