এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন থেকেই ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শেষ করেছে আবাহনী লিমিটেড। 

সোমবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৪ উইকেটে হারিয়েছে আবাহনী।

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগের ২৩তম শিরোপাটা আবাহনী জিতে যায় দুই ম্যাচ হাতে রেখেই। শিরোপা নিশ্চিত হবার পর লিগে অপরাজিত থাকাই মূল লক্ষ্য ছিল আবাহনীর। 

তবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আবাহনীর প্রথম সারির ১০ জন খেলোয়াড় জাতীয় দলে সুযোগ পাওয়ায় শেষ দুই ম্যাচে জয় পাওয়া চ্যালেঞ্জিং ছিল ধানমন্ডির দলটির। 

শেষ পর্যন্ত দারুণ পারফরমেন্সে বাকী দুই ম্যাচ জিতে অপরাজিত থেকেই এবারের লিগ শেষ করলো আবাহনী। এবারের লিগের প্রথম পর্বে ১১টি ও সুপার লিগে ৫টিসহ মোট ১৬টি ম্যাচের সবগুলোতে জিতে পূর্ণ ৩২ পয়েন্ট পেয়েছে আবাহনী। 

এ ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৩৪ রান করে শাইন পুকুর। দলের পক্ষে অমিত হাসান সর্বোচ্চ ৭৭ রান করেন। এছাড়া ওপেনার খালিদ হাসন ৫৮ এবং ইরফান শুক্কুর ৩৩ রান করে আহত অবসর হন। 

আবাহনীর বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসান ২৯ রানে ৩টি, নিয়মিত অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অনুপস্থিতিতে নেতৃত্ব দেওয়া মোসাদ্দেক হোসেন ও আব্দুল রওশন ২টি করে উইকেট নেন।

জবাবে খেলতে নেমে অষ্টম ওভারের মধ্যে ৩০ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে আবাহনী। তিন নম্বরে ব্যাট করতে নেমে এক প্রান্ত আগলে রানের চাকা ঘুড়িয়ে আবাহনীকে জয়ের বন্দরে পৌঁছে দেন বিজয়। ৪৬ দশমিক ১ ওভারে ৬ উইকেটে ২৩৫ রান তুলে জয় নিশ্চিত করে আবাহনী।

আবাহনীর পক্ষে ব্যাট হাতে ১২০ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় অপরাজিত ১১০ রান করেন বিজয়। সৈকত ২৯ ও মাজরাহুল ইসলাম সাগর ২৩ রান করেন।

আবাহনীর অপরাজিত চ্যাম্পিয়নের মৌসুমে রানার্স-আপ হয়েছে মোহামেডান। লিগের প্রথম পর্ব ও সুপার লিগ মিলিয়ে ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে এবারের মৌসুম রানার্স-আপ হয় মোহামেডান। মোহামেডান সুপার লিগে ৫ ম্যাচের মধ্যে ১টিতে হেরেছে। চ্যাম্পিয়ন আবাহনীর কাছে ৯ রানে হেরেছিলো সাদা-কালো জার্সিধারীরা। 

বিডি-প্রতিদিন/বাজিত



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews