স্মার্টফোন-ল্যাপটপ-সোশ্যাল মিডিয়াতে আসক্ত হতাশ কিশোর-তরুণদের মা-বাবা ও অভিভাবকদের জন্য ২৬ আগস্ট বিশেষায়িত রেসপন্সিভ প্যারন্টিংয়ের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অনলাইন সাইকোলজিক্যাল সাপোর্ট সেন্টার মনের বন্ধু ইকমার্স সাইট প্রিয়শপ ডট ও আজকের ডিলের পৃষ্ঠপোষকতায় এই কর্মশালা আয়োজন করে।

মোহাম্মদপুরের ডিনেট অফিসে মা-বাবাকে প্রযুক্তি আসক্ত সন্তানের মানসিক হতাশা-দুশ্চিন্তায় সাড়া দেয়ার নানা কৌশল নিয়ে এই ওয়ার্কশপে আলোচনা করা হয়।

ওয়ার্কশপটি পরিচালনা করেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের মনোবিদ ডা. হেলাল উদ্দিন।

ওয়ার্কশপে আরো আলোচনা করেন- উন্নয়ন সংস্থা ডিনেটের গভর্নিং বডির সদস্য সিরাজুল ইসলাম, তরুণদের স্টার্টআপ বিষয়ক প্রতিষ্ঠান জাংশনের প্রধান পরিচলন কর্মকর্তা এস এম কামরুদ্দিন আর লেখক ও সাংবাদিক পল্লব মোহাইমেন । সমাজের নানা শ্রেণির ৩০ জন অভিভাবক এই ওয়ার্কশপে অংশ নেন।

ওয়ার্কশপে শিক্ষার্থীদের অমনোযোগিতা, মানসিক হতাশা-বিষাদ, মাদক, জঙ্গিবাদ থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনাসহ বিভিন্ন পারিবারিক ইস্যু নিয়ে আলোচনা করা হয়।

আরএম/এসএইচএস/আরআইপি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews