চট্টগ্রামে এবার এসএসসি পরীক্ষা দিবে ১ লাখ ৪৫ হাজার ৫৯০ জন শিক্ষার্থী। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এসএসসি পরীক্ষা। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ২১৯টি কেন্দ্রে এসব পরীক্ষার্থী অংশ নিবেন। এরইমধ্যে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কন্ট্রোল রুম খুলেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম।

জানা গেছে, গত বছর এসএসসি পরীক্ষার্থী ছিল ১ লাখ ৫৪ হাজার ৭৬৯ জন। এ বছর পরীক্ষার্থী কমেছে ৯ হাজার ১৭৯ জন। এবার ১ হাজার ১২৫টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২১৯টি কেন্দ্রে পরীক্ষা দিবেন। বিজ্ঞান বিভাগে ছাত্র ১৬ হাজার ৮০৩ জন এবং ছাত্রী ১৮ হাজার ৬৭১ জন, মানবিক বিভাগে ১৬ হাজার ২৩৭ জন ছাত্র এবং ৩৫ হাজার ৩৯২ জন ছাত্রী, ব্যবসায় শিক্ষা বিভাগে ছাত্র ৩০ হাজার ৬৬৪ জন এবং ছাত্রী ২৭ হাজার ৮২৩ জন। সর্বমোট ৬৩ হাজার ৭০৪ জন ছাত্র এবং ৮১ হাজার ৮৮৬ জন ছাত্রী। এরমধ্যে মহানগরসহ চট্টগ্রাম জেলায় ১ লাখ ৩৪৫ জন, কক্সবাজার জেলায় ২২ হাজার ৯৭৮ জন, রাঙামাটি জেলায় ৮ হাজার ২৪৬ জন, খাগড়াছড়ি জেলায় ৯ হাজার ৪০৬ জন এবং বান্দরবান জেলায় ৪ হাজার ৬১৫ পরীক্ষার্থী। 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র নাথ জানান, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম কন্ট্রোল রুম খুলেছে। পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews