আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) উদ্বোধনী আসরে খেলার কথা ছিলো পেসার তাসকিন আহমেদের। সৌম্য সরকার- মোহাম্মদ মিঠুনকে এনওসি না দিলেও বিসিবি তাকে খেলার অনুমতি দিয়েছিলো। সেখানে খেলার কথা থাকলেও আচমকা স্ত্রীর অসুস্থতার খবর শুনে না খেলেই দেশে ফিরে এসেছেন তারকা এই পেসার।

লিগে প্রথম দুটি ম্যাচে খেলার সুযোগ মেলেনি তাসকিনের। তবে তৃতীয় ম্যাচটিতে তাসকিনকে খেলানোর কথা ছিল কান্দাহারের টিম ম্যানেজমেন্টের। কিন্তু স্ত্রী-সন্তানের কথা ভেবে দেশে ফিরে আসার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। বৃহস্পতিবার সকালেই তিনি ঢাকায় ফিরেছেন। বৃহস্পতিবার বিকালে মুঠোফোনে বাংলা ট্রিবিউনকে তাসকিন জানান স্ত্রীর অসুস্থতার কথা, ‘খেলার ইচ্ছে ছিল। কিন্তু স্ত্রী অসুস্থ থাকায় মনটা বাংলাদেশেই পড়ে ছিল। এছাড়া বাচ্চাটাকে ছেড়ে একা থাকতে পারছিলাম না। সত্যি কথা বলতে, স্ত্রী-সন্তানকে ছাড়া দূরে থাকা আমার জন্য কষ্টকর হয়ে দাঁড়িয়েছিলো। এ কারণেই চলে এসেছি।’

বুধবার রাতেই তাসকিন খবর পান স্ত্রী সৈয়দা রাবেয়া অসুস্থ। সেই খবর শোনার পর থেকে অস্থিরতা বোধ করতে থাকেন। শারজাহতে আজই তাসকিনের দলের ম্যাচ ছিল। এ ব্যাপারে তাসকিন জানান, ‘ওদের টিম ম্যানেজমেন্ট আমাকে বলেছিল বুধবারের তৃতীয় ম্যাচটিতে আমাকে খেলাবে। কিন্তু খেলার চেয়ে এই মুহূর্তে স্ত্রী-সন্তানের পাশে থাকাটা জরুরি মনে করেছি বলেই চলে এসেছি। বেঁচে থাকলে, এখানে খেলতে পারবো।’

গত ২৯ সেপ্টেম্বর রাতে ছেলে সন্তানের বাবা হন তাসকিন। কান্দাহার নাইটসের হয়ে টুর্নামেন্টের প্রথম আসরে অংশ নিতে তিনি ২ অক্টোবর দেশ ছাড়েন। সেখানে ৬ ও ৭ অক্টোবর টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচ খেলে দু'টিতেই হারে কান্দাহার নাইটস। যদিও সেখানে তাসকিন একাদশে সুযোগ পাননি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews