আগামী সংসদ নির্বাচন স্বাধীনতার পক্ষের শক্তির জন্য অগ্নিপরীক্ষা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউতে কৃষক লীগের বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

এইচ টি ইমাম বলেন, সামনের নির্বাচন আমাদের জন্য বিশাল এক চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জকে গ্রহণ করে আমরা অবশ্যই উতরে যাব। এ বিশ্বাস, আত্মবিশ্বাস ও প্রত্যয় থাকতে হবে যে বিজয়ের কোনো বিকল্প নেই। আগামী নির্বাচন আমাদের বাংলাদেশ ও স্বাধীনতার জন্য একটি অগ্নিপরীক্ষা, এখানে আমরা যদি কোনোভাবে ব্যর্থ হই এবং পিছিয়ে পড়ি, তাহলে স্বাধীনতার শত্রুরা পাকিস্তান ও তাদের দোসরদের সঙ্গে মিলিত হয়ে বাংলাদেশের স্বাধীনতা বিনষ্ট করার চেষ্টা করবে।

তিনি বলেন, আমরা শুধু যে নিশ্চিহ্নই হব তা-ই নয়, এ উন্নয়ন থাকবে না, এ দেশের স্বাধীনতা আক্রান্ত হবে। তাই আমাদের এ ভোটযুদ্ধে বিজয়লাভ করতে হবে, বিজয়ের কোনো বিকল্প নেই।

এইচ টি ইমাম বলেন, উন্নয়নের যে ধারা অব্যাহত রয়েছে, তা ধরে রাখা জরুরি। বাংলাদেশকে পিছিয়ে নেয়ার জন্য দেশের শত্রুরা বারবার চেষ্টা করছে। স্বাধীনতার পরে দেশে সবচেয়ে আক্রমণ হয়েছে স্বাধীনতার সপক্ষের শক্তির ওপর। আমাদের ওপর বারবার আক্রমণ করেছে, আমরা কারো ওপর আক্রমণ করি নাই। এ শক্তির চেষ্টা এখনো অব্যাহত রয়েছে।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের ভোটযুদ্ধে আমাদের সব সংগঠনের নেতাকর্মীদের কঠোর পরিশ্রম করতে হবে, এর কোনো বিকল্প নেই। পরিশ্রম না করলে আমরা কিছুতেই সুফল ঘরে তুলতে পারব না।

এইচ টি ইমাম বলেন, একজন প্রার্থী হবেন বলে আমাদের আরেকজন প্রার্থীকে খারাপ বলবেন, এতে আমাদের শত্রুরা তখন বলবে, তোমরা নিজেরাই বলছ তোমাদের লোকগুলো খারাপ। আমাদের কোনো এমপি যদিও খারাপ থাকে, এখন সেগুলো বলার সময় না। দলের ওপর আস্থা রাখুন, নেতৃত্বের ওপর আস্থা রাখুন, তারাই সেই ব্যবস্থা করবেন। নিজেদের মধ্যে আত্মসমালোচনা করুন। কিন্তু ওই এমপির আমলে কোনো উন্নয়ন হয়নি, মানে হলো আওয়ামী লীগের আমলে কোনো উন্নয়ন হয়নি। এগুলো বাদ দিয়ে একত্র হয়ে দল গঠন করে ভবিষ্যতের পথে এগিয়ে চলুন।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান বলেন, নির্বাচনী কৌশল একটাই, তা হলো মানুষের মন জয় করা এবং আমাদের ভালো কাজগুলো তুলে ধরা। আমরা শত্রুর সমালোচনা করবই, তার আগে আমাদের নিজের ভালোগুলো তুলে ধরব। আমাদের দলের চিন্তাভাবনা যে কত সুদূরপ্রসারি তা তুলে ধরতে হবে।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে এ বর্ধিত সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক সমীর চন্দ্র চন্দ, উম্মে কুলছুম স্মৃতিসহ বিভিন্ন জেলা থেকে আগত নেতারা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews