এমন পারফরম্যান্সের পর সাকিব আল হাসানের প্রশংসা করবেন সেটি অনুমেয়ই। আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর অধিনায়ক সাকিবের পাশাপাশি মুশফিকুর রহিম, তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদকেও প্রশংসায় ভাসিয়েছেন। সেইসঙ্গে দর্শকদেরও প্রশংসা করেছেন মাশরাফী।

পাকিস্তান ও ভারতের বিপক্ষে শেষ দুটি ম্যাচে সামর্থ্যের সবটুকু নিংড়ে দেয়ার কথাও বললেন টাইগার দলনায়ক।

সোমবার সাউদাম্পটনে গুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রেখেছে বাংলাদেশ। টাইগারদের ছুঁড়ে দেয়া ২৬৩ রানের জবাবে ২০০ রানে গুটিয়ে যায় আফগানিস্তান।

ম্যাচে ৫১ রানের দারুণ ইনিংস খেলার পাশাপাশি বল হাতে ৫ উইকেট নেন সাকিব। মুশফিক ৮৭ বলে ৮৩ এবং মাহমুদউল্লাহ পায়ে ব্যথা নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে ৩৮ বলে করেন ২৭ রান। তৃতীয় উইকেটে সাকিব ও মুশফিকের ৫১ রানের জুটি দলের চ্যালেঞ্জিং সংগ্রহের ভিত গড়ে দেয়। যা জয়ে বড় ভূমিকা রেখেছে বলে মনে করেন মাশরাফী।

ম্যাচ শেষে সাকিব এবং দর্শকদের প্রশংসা করে অধিনায়ক বললেন, ‘টুর্নামেন্ট জুড়ে সমর্থকরা দারুণ সমর্থন দিয়ে যাচ্ছেন। সাকিব দুর্দান্ত। সে রান করছে এবং দলের যখন প্রয়োজন তখনই উইকেট নিচ্ছে।’

সাকিব-মুশফিকের জুটির প্রশংসা করে ম্যাশ বলেন, ‘ওই জুটিটা খুব বড় ছিল না। তবে মুশি ও সাকিবের জুটিটা ছিল গুরুত্বপূর্ণ। তামিম দারুণ ব্যাটিং করেছে। রিয়াদের ইনিংসটা ছিল গুরুত্বপূর্ণ।’

পাকিস্তান ও ভারতের বিপক্ষে শেষ দুই ম্যাচ নিয়ে মাশরাফী বললেন, ‘আমরা (ভারত-পাকিস্তানের বিপক্ষে) নিজেদের সামর্থ্যের সবটুকু নিংড়ে দেবো। সমর্থকদের জন্য আমি শুধু এটুকুই বলতে পারি।’

বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ দুই ম্যাচে ভারত ও পাকিস্তানকে বাংলাদেশ হারাতে পারলে মাশরাফীদের সেমিফাইনালে ওঠার সুযোগ থাকবে। তবে সেক্ষেত্রে অন্য প্রতিপক্ষদের জয়-পরাজয়ে নজর রাখতে হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews