ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে সারা দেশে সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশ যখন ট্রাফিক সপ্তাহ পালন করছে, তখন চট্টগ্রামে উল্টোপথে আসা মোটরসাইকেল আটকানোর দায়ে ছাত্রলীগ নেতাকর্মী কর্তৃক দায়িত্বরত পুলিশ সদস্যকে ধাওয়া দেয়ার ছবি ভাইরাল হয়েছে ফেসবুকে। এ ঘটনায় নড়েচড়ে বসেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। ঘটনার পর এক সার্জেন্ট মামলা দায়ের করেছেন ছয় ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে।

কোতয়ালী থানা সূত্র জানায়, দায়িত্বরত সার্জেন্ট ও পুলিশ সদস্যকে লাঞ্ছিতের অভিযোগে ছয় ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে সোমবার (১৩ আগস্ট) দুপুরে মামলা দায়ের করেন ট্রাফিক সার্জেন্ট মাজহারুল আলম সোহাগ। গত রোববার দুপুরে নগরের নিউমার্কেট মোড়ে এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন- ছাত্রলীগ নেতা শিবু ভট্টাচার্য্য, মো. মেহেরাজ, জয়, এনামুল হক, ফয়সাল ও আদর। এদের মধ্যে মেহেরাজ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। বাকিরা সবাই সরকারি সিটি কলেজ ও ইসলামিয়া কলেজ ছাত্রলীগের নেতা।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জাগো নিউজকে বলেন, ‘সড়কে দায়িত্ব পালনকালে এক সার্জেন্টের ওপর হামলার অভিযোগে মামলা দায়ের হয়েছে। মামলায় পুলিশের কাজে বাধাদানসহ দণ্ডবিধির ১৪৩, ১৮৬, ৩৩২, ৩৫৩, ৩০৭, ৫০৬ ও ৪২৭ ধারায় অভিযোগ আনা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

মামলার সূত্রে জানা যায়, রোববার (১২ আগস্ট) বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মেহেরাজ ও তার কয়েকজন বন্ধু উল্টোপথে মোটরসাইকেল চালিয়ে নগরের কোতোয়ালী থানার নিউমার্কেট এলাকায় আসেন। এসময় তার মাথায় হেলমেটও ছিল না। ঘটনার সময় নিউমার্কেট মোড়ে দায়িত্বরত সার্জেন্ট মাজহারুল আলম সোহাগ মেহেরাজের বিরুদ্ধে মামলা দেন।

মামলার পর মেহেরাজ তার রাজনৈতিক পরিচয় দিয়ে নিউমার্কেট মোড় পুলিশ বক্সে গিয়ে সার্জেন্ট ও সঙ্গে থাকা পুলিশ সদস্যদের সাথে খারাপ ব্যবহার করে। সার্জেন্ট মামলার বিষয়ে আপসে না আসায় ক্ষিপ্ত হয়ে তার রাজনৈতিক বড় ভাইদের ডেকে এনে ওই সার্জেন্ট ও পুলিশ সদস্যদের ধাওয়া দেয়।

পরে পুলিশকে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া দেয়ার ছবি ফেসবুকে ভাইরাল হয়। যেখানে দেখা যাচ্ছে, পাঁচ যুবক এক পুলিশ সদস্যকে ধাওয়া দিচ্ছে। ধাওয়ার এক পর্যায়ে ওই পুলিশ সদস্যকে কিল-ঘুষি দেয়ার চেষ্টা করছে ওই যুবকরা।

আবু আজাদ/বিএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews