যাঁরা বিভিন্ন রণকৌশল সাজিয়ে পরিকল্পনামাফিক গেম খেলতে পছন্দ করেন, তাঁদের জন্য সুখবর। জনপ্রিয় গেম নির্মাতা ইউবিসফট তাদের জনপ্রিয় স্ট্র্যাটেজি গেম হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিকের মোবাইল সংস্করণ আনছে। জনপ্রিয় গেম ফ্র্যাঞ্চাইজি হিসেবে এটি চালু থাকলেও মোবাইল প্ল্যাটফর্মের জন্য ‘মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ: এরা অব ক্যাওস’ নামে নতুন গেম হিসেবে মোবাইল প্ল্যাটফর্মে এটি উন্মুক্ত করবে ইউবিসফট।

গেমের ভিজ্যুয়ালের দিক থেকেও মূল ফ্র্যাঞ্চাইজি গেম থেকে মোবাইল গেমটি আলাদা হবে। এতে পিসি গেমের তুলনায় টু-ডি আর্টের ব্যবহার বেশি থাকবে। এতে রিয়েল টাইম ও অ্যাসিনক্রোনাস মোড থাকবে। গেমার চ্যাম্পিয়নকে নির্বাচন করে হিরো হিসেবে তাঁকে গেমের নেতৃত্ব দেওয়ার সুযোগ পাবেন। প্লেস্টোরে যাঁরা আগাম নিবন্ধন করে রাখবেন, তাঁরা বিনা মূল্যে হিরো স্ক্রিন পাবেন। এর বাইরে গেম খেলার নানা উপকরণ বিনা মূল্যেই পাবেন গেমার।

জন ভ্যান কেনেগহেমের তৈরি ও উন্নয়ন করা ভিডিও গেম সিরিজের একটি অংশ হিসেবে হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক গেমটি তৈরি করা হয়। গেমে থাকা হিরোরা তাদের প্রয়োজনীয় সেনাবাহিনী তৈরি, সম্পদ আহরণ বা দখল ও যুদ্ধে অংশ নিতে পারবে। যুদ্ধ থেকে অভিজ্ঞতা নিয়ে আরও শক্তিশালী হয়ে উঠবে হিরো।

গেমিং ফ্র্যাঞ্চাইজির তৈরি গেমগুলো হচ্ছে—মাইট অ্যান্ড ম্যাজিক: আ স্ট্র্যাটেজিক কোয়েস্ট (১৯৯৫), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক টু (১৯৯৬), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক থ্রি (১৯৯৯), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক ফোর (২০০২), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক ফাইভ (২০০৬), মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ সিক্স (২০১১), মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ সেভেন (২০১৫)।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews