কাশ্মিরে ভারতের হামলা, ২ পাকিস্তানি সেনাসহ নিহত ৪০

কাশ্মিরে পাকিস্তানি সীমান্তে ভারতের হামলায় দুই পাকিস্তানি সেনাসহ অন্তত ৪০ জন নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিক টাইমস। 

পাকিস্তান-ভারতের মধ্যকার 'লাইন অব কন্ট্রোল' হিসেবে পরিচিত কাশ্মির সীমান্তে ভারি মর্টার ও অস্ত্র নিয়ে হামলা চালায় ভারত। দেশটির সেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সমর্থন দেয়ার জন্যই এ হামলা চালানো হয়। এই হামলায় ৩৮ জন জঙ্গি ও দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছে।

এদিকে লাইন অব কন্ট্রোল নীতি না মানার বিষয়টি নিয়ে আলোচনায় বসেছে নরেন্দ্র মোদী। দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস ডটকম তার প্রতিবেদনে জানিয়েছে, মোদী লাইন অব কন্ট্রোল বিষয়ে আলোচনার জন্য সকালে কেবিনেট কমিটি অন সিকিউরিটি (সিসিএস)-এর মিটিং এ বসেছেন। এদিকে রয়টার্স পাকিস্তানি সৈন্যের বরাত দিয়ে জানিয়েছে, ভারতের সঙ্গে গোলাগুলিতে তাদের দুইজন সৈন্য মারা গেছে। অন্যদিকে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়, পাকিস্তান লাইন অব কন্ট্রোল ভঙ্গ করে ভারতীয় সীমান্তে প্রবেশ করলে এই হামলা চালানো হয়।

ভারতের সৈন্যদের পক্ষ থেকে আরো দাবি করা হয়, গত কয়েকদিন ধরে ভারতের নিরাপত্তা চৌকি লক্ষ্য করে হালকা অস্ত্র দিয়ে গুলি চালালেও বর্তমানে ভারি অস্ত্র ব্যবহার করা হচ্ছে। 

ইকোনমিক টাইমস

ইত্তেফাক/এমএইচ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews