সোফিয়ারোবট সোফিয়াকে দেওয়া সৌদি নাগরিকত্ব বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামিক পার্টি। বুধবার (৬ ডিসেম্বর) এক বিবৃতিতে দলটির চেয়ারম্যান মহীউদ্দিন আহমেদ এ দাবি জানান। বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে আগত রোবট সোফিয়াকে ২০১৫ সালের ২৯ অক্টোবর সৌদি সরকার নাগরিকত্ব দিয়েছে। যা ইসলাম ধর্মের সঙ্গে ঘোর বিরোধী কাজ।

মহীউদ্দিন আহমেদ বিবৃতিতে বলেন, ‘আল্লাহ মানুষকে সৃষ্টি করেছেন তার এবাদত করার জন্য। আর রোবট বানিয়েছে ডেভিট হ্যানসন, যিনি একজন মানুষ। মানুষকে আল্লাহ আশরাফুল মাখলুকাত বা সৃষ্টির সেরা জীব হিসেবে সৃষ্টি করে দুনিয়াতে পাঠিয়েছেন। এই রোবট পরিচালিত হয় একজন মানুষ দ্বারা। মানুষ পরিচালিত হয় একমাত্র আল্লাহ দ্বারা। তাই রোবট কখনো মানব মর্যাদা পেতে পারে না। তাকে মানুষের মর্যাদা দেওয়া শেরেক সমতুল্য। সৌদি সরকার রোবট সোফিয়াকে নাগরিকত্ব দিয়ে মুসলিম নাগরিকদের হৃদয়ে আঘাত করেছে। আমরা এর নিন্দা জানাই।’
বিবৃতিতে বলা হয়, মুসলিম প্রধান ও পবিত্র দেশ হিসেবে সৌদি আরব নাগরিকত্ব দিতে পারে না। আমরা সৌদি সরকারের কাছে রোবট সোফিয়ার নাগরিকত্ব বাতিল করে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করার আহ্বান জানাচ্ছি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews