করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চে শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামের ক্যাম্প বন্ধ করে দেয় ফেডারেশন। টঙ্গির এ মাঠেই সারা বছর অনুশীলন চলে রোমানদের।

ক্যাম্প শুরুর দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন অগাস্টের ৮ থেকে ১০ তারিখের মধ্যে ক্যাম্প শুরুর পরিকল্পনা।

“ক্রীড়া মন্ত্রণালয়ের চিঠিটা তৈরি আছে কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের ক্লিয়ারেন্স এখনও আমরা পাইনি। আশা করছি, ঈদের পর পরই পেয়ে যাব। ৮ থেকে ১০ অগাস্টের মধ্যে ক্যাম্প শুরু করতে চাই আমরা।”

করোনাভাইরাসের আতঙ্ক এখনও কাটেনি। প্রতিদিনই আসছে আক্রান্ত হওয়ার এবং মৃত্যুর খবর। ক্যাম্পে ফিরলেও আর্চারদের নিয়মের মধ্যে থাকতে হবে বলে জানালেন চপল।

“সবাই ক্যাম্পে আসার পর আমরা নিয়ম মেনে কোয়ারেন্টাইন করব। এরপর মনের প্রশান্তির জন্য সরকারি কোনো মেডিকেল থেকে সবার করোনভাইরাস পরীক্ষা করব।”

বাড়িতে থাকলেও কোচের সঙ্গে আলোচনা করে আর্চারদের অনুশীলনের মধ্যে রাখার কথাও জানালেন তিনি।

“আর্চারদের শুধু ধনুক পাঠানোর বিষয়টি নিয়ে কোচের সঙ্গে আলোচনা করলাম। তিনিও বললেন এটা ভালো উদ্যোগ। যে পরিস্থিতি, তাতে তীর পাঠানো সম্ভব নয়। তাই ধনুক পাঠিয়ে দিয়েছিলাম, যেন খেলোয়াড়রারা অন্তত অনুশীলনের মধ্যে থাকতে পারে।”

গত এসএ গেমসে হ্যাটট্রিক সোনা জেতা আর্চার রোমান সানাও জানালেন ক্যাম্পে ফিরতে মুখিয়ে থাকার কথা।

“ফেডারেশন থেকে যতদূর শুনেছি অগাস্টের ৮ থেকে ১০ তারিখের দিকে ক্যাম্প শুরু হবে। আমরাও ক্যাম্পে ফিরতে উদগ্রীব হয়ে আছি।”

“গত মাসের শুরুর দিকে ফেডারেশন আমাদের শুধু ধনুক পাঠিয়ে দিয়েছিল। তীর ছাড়া ওটা দিয়েই অনুশীলন করছি। কোচও সবসময় যোগাযোগ রেখেছিলেন। নির্দেশনা দিয়েছিলেন অনুশীলনের। এতে আমাদের খুব উপকার হয়েছে।”



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews