মোমবাতি জ্বালিয়ে ও জাতীয় সংগীত গেয়ে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৯ আগস্ট) টিএসসিতে রাজু ভাস্কর্যের পাদদেশে ‘নিপীড়ন বিরোধী’ শিক্ষার্থীদের ব্যানারে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। এসময় তাদের হাতে ‘আমাদের শুধু মোমবাতি হাতে নীরব থাকায় দায়’, ‘লও হে মোমবাতি দাও এ রামদা’, ‘আটককৃত শিক্ষার্থীদের মুক্তি চাই’, ‘ইস্যু আসে ইস্যু যায়, জনগণ দৌড়ায়’, ‘কী খবর তোমাদের?’, ‘অঞ্জলি লও মোর’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড ছিল।

মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদএসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামান্তা শারমিন বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে স্কুল কলেজের শিক্ষার্থীরা আন্দোলন করেছে। এজন্য তাদেরকে আটক করে নির্যাতন করা হচ্ছে। তাদের ওপর নিমর্মভাবে হামলা চালানো হয়েছে,যা এদেশে কাম্য নয়। আমরা এমন বাংলাদেশ চাই না।’

আরেক শিক্ষার্থী রাফিয়া তামান্না বলেন, ‘ছাত্রদের যৌক্তিক আন্দোলন ছিল।  তা সরকারও স্বীকার করে নিয়েছে। কিন্তু আবার তাদেরকে গ্রেফতার করে নির্যাতন করা হচ্ছে।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews