উত্তর-পূর্ব ভারতের রাজ্য মণিপুরে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর হামলায় মৃত্যু হয়েছে ২ নিরাপত্তারক্ষীর। নিহতরা কেন্দ্রীয় বাহিনী 'সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স' (সিআরপিএফ)-র সদস্য। এই হামলায় সিআরপিএফের আরও দুই সদস্য গুরুতর আহত হয়েছেন। 

শুক্রবার দিবাগত রাতে রাজ্যটির বিষ্ণুপুর জেলার নারানসেনা এলাকায় নিরাপত্তা বাহিনীর উপরে অতর্কিত হামলা চালায় বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সদস্যরা। 

পুলিশ সূত্রে খবর, শুক্রবার দিবাগত রাত ২টা ১৫ মিনিট নাগাদ এই হামলার ঘটনা ঘটে। বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সদস্যরা সিআরপিএফ সদস্যদের লক্ষ্য করে বোমা ছোড়ে। একটি আউট পোস্টে কর্মরত ছিলেন সদস্যরা। ওই বোমা বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে। নিহত ও আহত সদস্যরা সিআরপিএফের ১২৮ নম্বর ব্যাটেলিয়ানের সদস্য এবং তারা নারানসেনা এলাকায় কর্তব্যরত ছিলেন। 

সিআরপিএফের এক কর্মকর্তা জানান, 'একটি উঁচু জায়গা থেকে সিআরপিএফের ক্যাম্প লক্ষ্য করে বিচ্ছিন্নতাবাদীরা নির্বিচারে গুলি চালাতে থাকে, শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টা নাগাদ এই হামলা শুরু হয় এবং তা স্থায়ী হয় ২টা ১৫ মিনিট নাগাদ। হামলাকারীরা বোমা ও নিক্ষেপ করে। একটি বোমা বিস্ফোরণ হয়।' 

নিহত সিআরপিএফের সদস্যরা হলেন সাব-ইন্সপেক্টর এন. সরকার এবং হেড কনস্টেবল অরূপ সাইনি। আহতরা হলেন ইন্সপেক্টর যাদব দাস, কনস্টেবল আফতাব হোসেন। এ ঘটনার পর ওই এলাকায় আরও বেশি সংখ্যায় সিআরপিএফ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি অপরাধীদের ধরতে তল্লাশি অভিযানো চালানো হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews