ছাত্রলীগের নেতাদের কাছে সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়গুলোর সমস্যার কথা শুনলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। আজ বৃহস্পতিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্রলীগের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মতবিনিময় সভায় ছাত্রনেতারা বিশ্ববিদ্যালয়ের আবাসন, পরিবহন, ইন্টারনেট, ক্যানটিন, লাইব্রেরিসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। ছাত্র সংসদ নির্বাচন ও পরীক্ষায় ‘কোডিং সিস্টেম’ চালু করার কথাও বলেছেন তাঁরা।

শিক্ষামন্ত্রী ১০ দিনের মধ্যে সব বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো লিখিতভাবে জানানোর জন্য বলেন। তিনি দুই সপ্তাহের মধ্যে এসব সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, সহ-উপাচার্য, কোষাধ্যক্ষসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে বৈঠকে বসবেন। এসব সমস্যা সমাধানের চেষ্টা করবেন বলেও জানান মন্ত্রী। তিনি শিক্ষাঙ্গনে স্থিতিশীলতা বজায় রাখতে ছাত্রলীগকে ভূমিকা রাখার প্রতি আহ্বান জানান।

সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews