চীনে করোনা ভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। আক্রান্তের সংখ্যা চীনের বাইরেও বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে করোনা সংক্রমণ ঠেকাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থার্মাল স্ক্যানার বসানো হয়েছে। সব বন্দরে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা।

থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, দক্ষিন কোরিয়া, তাইওয়ান এবং সৌদী আরবে চীন থেকে আসা যাত্রীদের মধ্যে এই রোগ সনাক্ত করা হয়েছে। ভৌগলিক অবস্থান এবং চীন থেকে আসা যাত্রীদের কারণে করোনা ভাইরাস বাংলাদেশে আসার ঝুঁকি রয়েছে।

এর পরিপ্রেক্ষিতে বিমানবন্দরেরর সবকটি এরাইভেল গেটে স্থাপন করা হয়েছে থারমাল স্ক্যানার। বিদেশ থেকে সব ফ্লাইটে আসা যাত্রীদের বিশেষ করে ঢাকায় চীন থেকে আসা প্রতিদিনের ৪টি ফ্লাইটের যাত্রীদের বিশেষ গুরুত্বের সাথে পরীক্ষা-নিরীক্ষা করে ঢাকায় প্রবেশ করতে দেয়া হচ্ছে।

এমন প্রেক্ষাপটে শুক্রবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সরজমিনে পরিদর্শনে করেন বিমান প্রতিমন্ত্রী।

চীনের স্বাস্থ্য কমিশন বলছে: আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজারের বেশী। এর মধ্যে ২শ’ জনের অবস্থা আশংকাজনক।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চীনের বেশ কয়েকটি শহরে গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ে জেনেভায় জরুরী বৈঠক করেছে বিশ্ব স্ব্যাস্থ্য সংস্থা। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews